জামিন পেলেন রাখাল বেরা; আদালতের অনুমতি ছাড়া কোনও কড়া পদক্ষেপ নয়, পুলিশকে নির্দেশ হাইকোর্টের

Rakhal Bera: একই সঙ্গে এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও সংশয় প্রকাশ করেছে আদালত।

জামিন পেলেন রাখাল বেরা; আদালতের অনুমতি ছাড়া কোনও কড়া পদক্ষেপ নয়, পুলিশকে নির্দেশ হাইকোর্টের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 4:15 PM

কলকাতা: জামিন পেলেন শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত রাখাল বেরা। সোমবারই কলকাতা হাইকোর্ট থেকে জামিন পান তিনি। সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে রাখালকে গ্রেফতার করেছিল পুলিশ। এ দিন জামিন পেলেন রাখাল। একই সঙ্গে বিচারপতি নির্দেশ দেন, জামিনের পর আদালতের আদেশ ছাড়া কোনও এফআইআর করা যাবে না রাখালের বিরুদ্ধে। বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দেয়। একই সঙ্গে এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও সংশয় প্রকাশ করেছে আদালত।

গত ৬ জুন চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ করার অভিযোগে রাখাল বেরাকে গ্রেফতার করে মানিকতলা থানার পুলিশ। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি রাখালের বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ করেন সুজিত দাস নামে অশোকনগরের এক বাসিন্দা। তাঁর অভিযোগ, ২০১৯ সালে সেচ ও পরিবহন দফতরে গ্রুপ ‘ডি’ পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে ২ লক্ষ টাকা নেন রাখাল। মানিকতলা ছাড়াও জেলার বিভিন্ন জায়গা থেকে আর্থিক প্রতারণার অভিযোগ আসে রাখাল ও সেচ দফতরের অবসরপ্রাপ্ত কর্মী চঞ্চল নন্দীর বিরুদ্ধে।

অভিযোগ, শুভেন্দু অধিকারীর সঙ্গে বিভিন্ন কাজকর্ম দেখতেন রাখাল। যদিও শুভেন্দু অধিকারী এই অভিযোগ আমল দেননি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও বলেছিলেন, তৃণমূলকে যাঁরা ছেড়ে এসেছেন, তাঁদের কেবল বদনাম করা হচ্ছে।

এদিকে গ্রেফতারের পরই রাখাল বেরা জামিনের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সোমবার বিচারপতি রাজশেখর মান্থা তাঁর জামিন মঞ্জুর করেন। এমনকী বিচারপতির পর্যবেক্ষণ, পুলিশ যথাযথ ভাবে এই ঘটনায় তদন্ত করেনি। পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট হয়েছে আদালত। জামিনের পরবর্তী সময়ে রাখাল বেরার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে গেলে, এমনকী এফআইআর করতে গেলেও আদালতের অনুমতি নিতে হবে বলেও এদিন জানান বিচারপতি। আরও পড়ুন: ‘রাতভর ঠায় লাইনে দাঁড়িয়ে, সকালে পুলিশ বলছে সরে যান’, এসএসকেএমে ভ্যাকসিনের লাইনে ঝামেলা