Kolkata Police: অ্যাপ প্রতারণা মামলায় সল্টলেকে হানা কলকাতা পুলিশের, বাজেয়াপ্ত ২০০০ সিম

Kolkata Police: এদিন সার্ভার রুম থেকে যে সমস্ত যন্ত্র উদ্ধার হয়েছে তার মধ্যে ওয়েব ম্যানেজমেন্ট সিস্টেমেরও খোঁজ মিলেছে বলে জানা যাচ্ছে।

Kolkata Police: অ্যাপ প্রতারণা মামলায় সল্টলেকে হানা কলকাতা পুলিশের, বাজেয়াপ্ত ২০০০ সিম
ছবি - এই সমস্ত নথিই উদ্ধার হয়েছে।
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 28, 2022 | 10:32 PM

কলকাতা: গার্ডেনরিচে আমির খানের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় বিগত কয়েক সপ্তাহ ধরেই জোর চর্চা চলছে শহরে। ই নাগেটস (E-Nuggets) নামে একটি মোবাইল গেমিং অ্যাপ দিয়েই ওই ব্যাক্তি প্রতারণা চক্রের ফাঁদ পেতে ছিল বলে পুলিশ সূত্রে খবর। ইতিমধ্যেই তাঁর বাড়ি থেকে প্রায় সাড়ে সতেরো কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। ইতিমধ্যেই আবার ই-নাগেট গেমিং প্রতারণার সঙ্গে জড়িত সন্দেহে প্রায় ১২ কোটি ৮৩ লাখ টাকা মূল্যের বিটকয়েন ফ্রিজও করা হয়েছে। এই কাণ্ডের রেশ ধরেই এবার সল্টলেকে জোরদার তল্লাশি চালাল কলকাতা পুলিশ। 

সূত্রের খবর, সল্টলেকের গোদরেজ ওয়াটারসাইড AWFIS টাওয়ার ২- এর ১২ তলা থেকে উদ্ধার হয়েছে প্রচুর নথি উদ্ধার। বাজেয়াপ্ত প্রায় ২০০০ সিম কার্ড। সূত্রের খবর, এই জায়গা ছাড়াও সল্টলেকের আরও একাধিক জায়গায় হানা দেয় পুলিশ। এই সমস্ত জায়গা থেকেই বিদেশি সার্ভার খুলে প্রতারণা চক্রের ফাঁদ পাতা হয়েছিল বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। এমনকী যে সমস্ত সিম উদ্ধার হয়েছে সেগুলিও প্রতারণার কাজে লাগানো হতে বলে মনে করা হচ্ছে। ৪ জনকে এদিন গ্রেফতার করা হয়েছে বলেও জানা যাচ্ছে। 

এদিন সার্ভার রুম থেকে যে সমস্ত যন্ত্র উদ্ধার হয়েছে তার মধ্যে ওয়েব ম্যানেজমেন্ট সিস্টেমেরও খোঁজ মিলেছে বলে জানা যাচ্ছে। এই যন্ত্র দিয়েই অটোমেটিক ব্যাঙ্কিংয়ের কাজ চলত বলেও তদন্তকারীদের অনুমান। এদিন প্রচুর অ্যাকাউন্টের নথিও পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। পাওয়া গিয়েছে বিভিন্ন ব্যাঙ্কের চেকবুক। প্রায় ৩ হাজার ডেবিট কার্ড ও ৪৮৩ ব্যাংক কিট উদ্ধার হয়েছে বলেও জানা যাচ্ছে। এই অফিস থেকেই নাগেটস (E-Nuggets) নামে ওই মোবাইল গেমিং অ্যাপে প্রতারণা করতে ভুয়ো কেওয়াইসি-র সময় এই সমস্ত অ্যাকাউন্টগুলি ব্যবহার করা হত বলে অনুমান করছে পুলিশ। 

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla