Anubrata Mondal: দিনে ২২ টি ওষুধ খেতে হয়, ফিসচুলা ছাড়াও যে যে সমস্যা রয়েছে অনুব্রতর

Anubrata Health Condition: গ্রেফতারির আগেও এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন অনুব্রত। সেখানে তাঁকে ভর্তি নেওয়া না হলেও, বেশ কিছু ক্রনিক সমস্যার কথা উল্লেখ করেছিলেন চিকিৎসক।

Anubrata Mondal: দিনে ২২ টি ওষুধ খেতে হয়, ফিসচুলা ছাড়াও যে যে সমস্যা রয়েছে অনুব্রতর
অনুব্রত মণ্ডল (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 12, 2022 | 8:37 PM

কলকাতা : তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে কমান্ড হাসপাতালে। সিবিআই-এর হাতে গ্রেফতারির আগে একাধিক বার শারীরিক অসুস্থতার কারণে হাজিরা এড়িয়েছিলেন তিনি। গ্রেফতারির আগেও এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন অনুব্রত। সেখানে তাঁকে ভর্তি নেওয়া না হলেও, বেশ কিছু ক্রনিক সমস্যার কথা উল্লেখ করেছিলেন চিকিৎসক। এরপর বোলপুর মহকুমা হাসপাতালের এক চিকিৎসককেও পাঠানো হয়েছিল অনুব্রত মণ্ডলের বাড়িতে। তিনি চিকিৎসার জন্য দক্ষিণ ভারতে যাওয়ার পরিকল্পনা করছেন বলেও একটি গুঞ্জন ছড়িয়েছিল। কী কী শারীরিক সমস্যা রয়েছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার?

যে যে শারীরিক সমস্যা রয়েছে অনুব্রত মণ্ডলের

বীরভূমের তৃণমূল জেলা সভাপতির ফিসচুলার সমস্যার কথা এখন আর কারও অজানা নয়। ফিসচুলার সমস্যা মাঝে মধ্যেই বেগ দিচ্ছে তাঁকে। এর পাশাপাশি স্থূলতাজনিত সমস্যা বা ওবেসিটিতেও ভুগছেন তিনি। ১১২ কেজি ওজন অনুব্রত বাবুর। রয়েছে সিওপিডির সমস্যাও। সিওপিডি অর্থাৎ ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ। অর্থাৎ, শ্বাসপ্রশ্বাসের ক্ষেত্রে মাঝে মধ্যেই সমস্যা হয় বীরভূমের তৃণমূল জেলা সভাপতির। সেই কারণে নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলের জন্য অক্সিজেন কনসেনট্রেটরের ব্যবস্থা রাখা হয়েছে। রয়েছে হার্টের সমস্যাও। অনুব্রত মণ্ডলের হার্টে ৭০ শতাংশ ব্লক রয়েছে বলে জানিয়েছেন তিনি। এর পাশাপাশি, স্লিপ অ্যাপনিয়া অর্থাৎ ঘুমের মধ্যে হঠাৎ কিছুক্ষণের দম বন্ধ হয়ে যাওয়া বা জোরে নাক ডাকা, ডায়াবেটিস এবং হাইপারটেনশনের সমস্যাও রয়েছে অনুব্রত মণ্ডলের।

দিনে ২২ টি ওষুধ খান অনুব্রত

অনুব্রত মণ্ডলের শরীরে বেশ কিছু সমস্যা রয়েছে। এই সব সমস্যার জন্য তিনি দিনে ২২ খানা ওষুধ খান। প্রতি ৬ ঘণ্টা অন্তর নেবুলাইজ়ারের প্রয়োজন হয়। স্লিপ অ্যাপনিয়ার জন্য রাতে সি-প্যাপে ঘুমোন।

ফিসচুলার অপারেশনের পর ৭০ হাজার টাকার মিষ্টি বিলি

তৃণমূলের বীরভূম জেলা সভাপতির ফিসচুলার সমস্যা দীর্ঘদিনের। ২০১৮ সালে একটি বেসরকারি হাসপাতালে ফিসচুলার সমস্যা নিয়ে গিয়েছিলেন তিনি। তাঁর ফিসচুলার সেই অবস্থা দেখে চিকিৎসকরা বলেছিলেন, অস্ত্রোপচার চলাকালানী হার্ট অ্যাটাক হতে পারে নেতার। এই মর্মে স‌ইও করিয়ে নিয়েছিলেন তাঁরা। এরপর সেখানে অস্ত্রোপচার না করে এস‌এসকেএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন অনুব্রত বাবু। পরে সেই অস্ত্রোপচার সফলও হয় এসএসকেএম-এ। তার শহরের এক প্রসিদ্ধ মিষ্টির দোকান থেকে ৭০ হাজার টাকার মিষ্টি কিনে এস‌এসকেএমের সকলকে খাইয়েছিলেন বলেও শোনা যায়। তবে অনুব্রত বাবুর ফিস্চুলার এখন যা পরিস্থিতি তাতে এম‌আর‌আই করানোর পর অস্ত্রোপচার করা উচিত বলেই মনে করছেন চিকিৎসকরা।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla