TMC inner Clash: কয়েক ঘণ্টা আগে বাতিল টিএমসিপি-র ফেস্ট, অভিযোগ তৃণমূলেরই একাংশের বিরুদ্ধে

TMC inner Clash: এবার গোষ্ঠীদ্বন্দ্বের আঁচ পৌঁছল বিশ্ববিদ্যালয়েও। বন্ধ হয়ে গেল ফেস্ট। দলেরই একাংশের বিরুদ্ধে অভিযোগ ছাত্রনেতাদের।

TMC inner Clash: কয়েক ঘণ্টা আগে বাতিল টিএমসিপি-র ফেস্ট, অভিযোগ তৃণমূলেরই একাংশের বিরুদ্ধে
কলকাতা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 2:49 PM

কলকাতা : কলকাতা বিশ্ববিদ্যালয়েও এবার প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। আর সেই দ্বন্দ্বের জেরে বন্ধ হয়ে গেল তৃণমূল ছাত্র পরিষদের আয়োজন করা অনুষ্ঠান বা ফেস্ট। পাইকপাড়ার মোহিত মৈত্র মঞ্চে সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আচমকাই তা বন্ধ হয়ে যায়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের ইউনিটের একটি অংশে তরফে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বুধবার দুপুর ৩ টে থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সেই ফেস্ট হওয়ার কথা ছিল।

মঙ্গলবার বিকেলে এই বুকিং করা হয় কলকাতা পুরসভার ১ নম্বর বরো অফিস থেকে। এরপর গভীর রাতে আচমকাই সংশ্লিষ্ট বরো চেয়ারম্যান তরুণ সাহা তৃণমূল ছাত্র পরিষদের এক প্রতিনিধিকে ফোন করে জানান মোহিত মঞ্চের এসি মেশিন খারাপ হয়ে গিয়েছে। তাই বুকিং দেওয়া সম্ভব হবে না। স্বাভাবিকভাবেই তৃণমূল ছাত্র পরিষদের একাংশ এতে ক্ষোভে ফেটে পড়ে। তাদের মধ্যে অনেকের কাছে এই খবর না পৌঁছয়নি। ফলে বুধবার প্রত্যেকেই মোহিত মঞ্চের কাছে হাজির হয়ে যান। তারপর জানতে পারেন পেস্ট হচ্ছে না।

সরাসরি বরো চেয়ারম্যান তরুণ সাহার বিরুদ্ধে অভিযোগ আনেন তাঁরা। তৃণমূলের একাংশের দ্বারা প্রভাবিত হয়ে তরুণ সাহা এই মোহিত মঞ্চ তাঁদের দিতে চাননি বলে অভিযোগ ছাত্র-ছাত্রীদের। এমনকি তৃণমূল ছাত্র পরিষদের ওই বিক্ষুব্ধ অংশের দাবি, সম্প্রতি রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের কিছু কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন তাঁরা। আর সেই কারণেই নাকি তৃণাঙ্কুর এই মোহিত মঞ্চ না পাওয়ার ক্ষেত্রে কলকাঠি নেড়েছে। ছাত্রনেতাদের দাবি, দলেরই একাংশের প্রভাব খাটিয়েছে তাঁদের এই অনুষ্ঠান বাতিল করে দেওয়ার জন্য। তাঁদের দাবি, কলকাতা পুরসভা কোনও চক্রান্ত করেনি, করা হয়েছে দলীয় ভাবে। পরোক্ষে গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ তুলেছেন তৃণমূলের এই বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা।

যদিও বরো চেয়ারম্যান তরুণ সাহা বলেন, কে কী অভিযোগ করছে আমি জানিনা। তবে এসি মেশিন খারাপ হয়ে যাওয়ার বিষয়টি আমি গতকাল রাতেই জানিয়ে দিয়েছিলাম। এসি মেশিন ছাড়া ওই মঞ্চে কোনও অনুষ্ঠান করতে দেওয়া সম্ভব নয়। আমার ওপরে কেউ প্রভাব খাটাননি। এই ঘটনার পেছনে কোনও রাজনৈতিক হাত নেই। তৃণাঙ্কুর এর সঙ্গে ওই ছাত্র-ছাত্রীদের কোনও ব্যক্তিগত ঝামেলা হয়ে থাকলে আমার কাছে খবর নেই। তবে এর সঙ্গে কোন তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের সম্পর্ক নেই। পাশাপাশি তিনি এও জানান, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অনুষ্ঠান করলে উপাচার্যের একটি চিঠি আবশ্যিক। যাঁরা বুকিং করে গিয়েছিলেন, তাঁরা সেই চিঠি আনেননি। স্বাভাবিকভাবেই ওই ছাত্র-ছাত্রীদের অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

আরও পড়ুন : Heatwave in West Bengal: আলহাবিবি… গোটা দক্ষিণবঙ্গে ঘুরছে উট! দেখুন, নেটিজেন পাড়ায় ‘ঘেঞ্জি ভেজা’ খিল্লি