Sukhendu Sekhar Roy: বিস্ফোরণ যেন থামছেই না, আর একটা ইঙ্গিতপূর্ণ পোস্ট সুখেন্দুর

Sukhendu Sekhar Roy: প্রসঙ্গত, তিলোত্তমা কাণ্ডের শুরু থেকেই প্রতিবাদী সুখেন্দু। শুরুতেই বলেছিলেন, “সত্য সামনে আসুক। এটা একটা লোকের কাণ্ড নয়।” এমনকী আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ থেকে কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি।

Sukhendu Sekhar Roy: বিস্ফোরণ যেন থামছেই না, আর একটা ইঙ্গিতপূর্ণ পোস্ট সুখেন্দুর
সুখেন্দু শেখর রায় Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 8:04 PM

কলকাতা: বিস্ফোরণ যেন থামছেই না। অস্বস্তি যেন কাটছেই না রাজ্য়ের শাসকদলের। আরও একবার আরও একটা ইঙ্গিতপূর্ণ পোস্ট তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়ের। আর.কে লক্ষ্মণের ইঙ্গিতবাহী কার্টুন, বাস্তিল দুর্গের ইতিহাস মনে করানোর পর এবার ফের সোশ্যাল মিডিয়ায় সরব তিনি। লিখলেন, ‘রাত দখলের সঙ্গে মর্যাদা নিয়ে মৌলিক অধিকার দখল করুক মানুষ।’ তা নিয়ে রাজনৈতিক মহলে নতুন চর্চা। 

প্রসঙ্গত, তিলোত্তমা কাণ্ডের শুরু থেকেই প্রতিবাদী সুখেন্দু। শুরুতেই বলেছিলেন, “সত্য সামনে আসুক। এটা একটা লোকের কাণ্ড নয়।” এমনকী আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ থেকে কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। সাফ লিখেছিলেন সন্দীপ ঘোষের সঙ্গে বিনীত গোয়েলকেও জিজ্ঞাসাবাদ করা হোক। সাফ লিখেছিলেন, তিলোত্তমার দেহ উদ্ধারের পর কেন আত্মহত্যা বলা হয়েছিল? ঘটনার তিন দিন পর কেন স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানো হয়েছিল?এরপরই সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য দেওয়ার অভিযোগে লালবাজার থেকে ডেকেও পাঠানো হয় তাঁকে। যদিও পরবর্তীতে সেই পোস্ট মুছে ফেলেন তিনি। কলকাতা পুলিশের দাবি, স্নিফার ডগ নিয়ে করা সাংসদের মন্তব্য সম্পূর্ণ ভুল। সেই কারণেই নোটিস দেওয়া হয় তাঁকে। 

এই খবরটিও পড়ুন

এরইমধ্যে ২৩ অগস্ট আবার ফের একটি পোস্ট করেন সুখেন্দু। ১৯৬২ সালে ২৬ ডিসেম্বর সামনে এসেছিল আর কে লক্ষ্মণের সেই কার্টুন। দেখা যাচ্ছে ছবিতে এক ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছে এক পুলিশ। ছবির নিচে লেখা, ‘Of Course you weren’t spreading rumours- the charge is you were spreading facts!’ যা নিয়েও বিস্তর চাপানউতোর হয়। যদিও এখানেই শেষ নয়। কয়েকদিন আগে আবার বাস্তিল দুর্গের পতনের কথা মনে করিয়ে একটি পোস্ট করেন সুখেন্দু। ছবি শেয়ার করে লেখেন ‘বাস্তিল দুর্গ মাটিতে মিশিয়ে দিয়েছিল বিক্ষোভকারীরা। জন্ম হয়েছিল ঐতিহাসিক ফরাসি বিপ্লবের।’ আরজি করের আবহে তাঁর এই পোস্ট নিয়েও রাজনৈতিক মহলে বিস্তর চর্চা চলেছিল। খোঁচা দিয়েছিল বিজেপি। এবার ফের পোস্ট। এরইমধ্যে এদিন দিল্লিতে নিজের বাসভবনের সামনে হাতে মোমবাতি নিয়ে নিরব প্রতিবাদ করতে দেখা যায় তাঁকে।