নিয়োগের ২৪ ঘণ্টার মধ্যেই পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বদলির নির্দেশ, রদবদল ১৮ আইপিএসের

একাধিক জেলার জেলাশাসকদের বদলির নির্দেশ জারি করা হল নবান্নর তরফে। এর পাশাপাশি একগুচ্ছ পুলিশ সুপারদেরও বদলির নির্দেশ জারি করেছে রাজ্য।

নিয়োগের ২৪ ঘণ্টার মধ্যেই পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বদলির নির্দেশ, রদবদল ১৮ আইপিএসের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 06, 2021 | 9:49 PM

কলকাতা: তৃতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে বসার পর প্রথম দিনই প্রশাসনিক স্তরে একাধিক রদবদল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় দিনও সেই ধারা অব্যাহত রইল। বৃহস্পতিবার ফের একবার একাধিক জেলার জেলাশাসকদের বদলির নির্দেশ জারি করা হল নবান্নর তরফে। এর পাশাপাশি একগুচ্ছ পুলিশ সুপারদেরও বদলির নির্দেশ জারি করেছে রাজ্য।

তাৎপর্যপূর্ণভাবে, গতকালই নতুন জেলাশাসক হিসেবে ইন্দিরা মুখোপাধ্যায়কে নিয়োগ করা হয়েছিল পূর্ব মেদিনীপুরে। কিন্তু, নিয়োগের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের বদলি করা হল ডিএম। নতুন জেলাশাসকের পদে আনা হয়েছে কে অমরনাথকে। একই সঙ্গে আইপিএস ধৃতিমান সরকার যাকে ঝাড়গ্রাম পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছিল, সেই বদলির নির্দেশকে বাতিল করে তাঁকে ফিরিয়ে আনা হয়েছে বিধাননগর পুলিশে। অন্যদিকে, ইন্দিরা মুখোপাধ্যায়কে ঝাড়গ্রাম পুলিশ জেলার দায়িত্ব দেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর এবং দার্জিলিং, এই তিন জেলার জেলাশাসকদেরও এ দিন বদলির নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বদলির তালিকায় নাম ছিল ২৭ জন আইপিএসের। আজ বদলি করা হয়েছে আরও ১৮ জনকে। নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মুখ্যমন্ত্রী আহত হওয়ার ঘটনার পর এই জেলার জেলাশাসক ভিভো গোয়েলকে সরিয়ে দিয়েছিল কমিশন। তাঁকে এ বার পূর্ব বর্ধমানের জেলাশাসক করে পাঠানো হয়েছে। নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনার মতো জেলাতেও বদলির নির্দেশ ধরানো হয়েছে জেলাশাসকদের।

আরও পড়ুন: শুরুতেই দুই জেলাশাসক বদলি মমতার, তালিকায় পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়া

ওয়াকিবহাল মহলের একাংশের মতে, ক্ষমতা ফিরে পেলে মমতা প্রশাসনিক পদে যে রদবদল করবেন তা একপ্রকার নিশ্চিতই ছিল। সেই প্রক্রিয়া গতকাল থেকেই শুরু হয়েছে। আগামী কয়েক দিন ধাপে ধাপে আরও বদলির নির্দেশ শুধুমাত্র সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সাসপেন্ড কোচবিহারের এসপি, একসঙ্গে ২৭ আইপিএস বদলের নির্দেশ নবান্নর, ঝড়ের গতিতে রদবদল