Rain Forecast: বর্ষার প্রেম পাচ্ছে না তিলোত্তমা! উত্তরে একেবারে ছাপ্পড় ফারকে

Rain Forecast: উত্তরে প্রবল বর্ষণ চললেও দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে জেলায় জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

Rain Forecast: বর্ষার প্রেম পাচ্ছে না তিলোত্তমা! উত্তরে একেবারে ছাপ্পড় ফারকে
কী বলছে হাওয়া অফিসের পূর্বাভাস ? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2024 | 5:39 PM

কলকাতা: উত্তরবঙ্গে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা। বুধবার উত্তরের ৫ জেলায় জারি লাল সতর্কতা। আগামী ৫ দিনই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। একদিনে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিও হতে পারে। সিকিম-ভুটানের জলে বাড়তে পারে নদীর জলস্তর। হাওয়া অফিস বলছে উত্তরবঙ্গের প্রায় সর্বত্রই ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলতেই থাকবে। সবথেকে বেশি বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। ভারী বৃষ্টির ছবি দেখা যাবে দুই দিনাজপুর এবং মালদহতেও।

উত্তরে প্রবল বর্ষণ চললেও দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে জেলায় জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। মোটের উপর আগামী সাতদিন দুই বঙ্গে একই ওয়েদার থাকবে। 

ভারী বৃষ্টির দেখা না মেলায় দক্ষিণবঙ্গের তাপমাত্রার গ্রাফ ক্রমাগত ঊর্ধ্বমুখী থাকবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আগামী সাতদিনই দেখা যাবে একই ছবি। এরইমধ্যে দক্ষিণবঙ্গে ১১ ও ১২ তারিখ বৃষ্টির পরিমাণ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বেশি থাকবে। অন্যদিকে ১১ ও ১২ তারিখ পুরুলিয়া বাঁকুড়া বর্ধমানের বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে বলে জানা যাচ্ছে। তবে আগামী সাত দিন কলকাতাতে সেই অর্থে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানা যাচ্ছে।