বৃষ্টির রাতে বাড়ি ফিরছিলেন, গায়ের উপর পড়ল বিদ্যুতের তার! মুহূর্তে শেষ বছর ছত্রিশের প্রাণ

Electrocution: স্থানীয়দের অভিযোগ, খবর পাওয়ার প্রায় দেড় ঘণ্টা পর পুলিশ ও বিদ্যুৎ সরবরাহ দফতরের কর্মীরা এলাকায় পৌঁছয়।

বৃষ্টির রাতে বাড়ি ফিরছিলেন, গায়ের উপর পড়ল বিদ্যুতের তার! মুহূর্তে শেষ বছর ছত্রিশের প্রাণ
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 3:50 PM

কলকাতা: ফের জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট (Electrocution) হয়ে মৃত্যু হল এক যুবকের। হরিদেবপুর থানার ২২ বিঘা নবপল্লির ঘটনা। গত তিনদিন ধরে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা। বাদ নেই হরিদেবপুরও। এরই মধ্যে বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ বাইকে বাড়ি ফিরছিলেন মানিক বারুই নামে ৩৬ বছরের এক যুবক। বিদ্যুতের একটি ছেড়া তার মানিকের গায়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এর আগে ইয়াসের পর কলকাতায় রাজভবনের সামনে এ ভাবেই তড়িদাহত হয়ে মৃত্যু হয়েছিল এক ইঞ্জিনিয়ার যুবকের।

মানিকের পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ তিনি বাইকে বাড়ি ফিরছিলেন। সেই সময় তুমুল বৃষ্টি পড়ছিল। সঙ্গে হালকা হাওয়াও ছিল। এরইমধ্যে লোহারপুল ২২ বিঘার কাছে বিদ্যুতের একটি তার মানিকের গায়ে ছিড়ে পড়ে। তড়িদাহত হয়ে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এলাকার লোকজন বিদ্যুৎ সংযোগের অফিসে খবর দেয়। হরিদেবপুর থানাতেও জানানো হয়।

আরও পড়ুন: সকাল থেকে বৃষ্টি ধরেছে! ওরা স্বামীর দেহ নিয়ে এল বলে! ঠাঁয় দাওয়ায় বসে অপর্ণা

স্থানীয়দের অভিযোগ, খবর পাওয়ার প্রায় দেড় ঘণ্টা পর পুলিশ ও বিদ্যুৎ সরবরাহ দফতরের কর্মীরা এলাকায় পৌঁছয়। দেহটি উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। স্থানীয়দের অভিযোগ, অনেকদিন ধরেই বেহাল হয়ে পড়ে রয়েছে এলাকার বিদ্যুতের তারগুলি। সংশ্লিষ্ট দফতরে বারবার জানিয়েও কাজ হয়নি। শেষমেশ একটা বড় অঘটন ঘটে গেল!

আরও পড়ুন: ঘরছাড়াদের ফেরাতে ফের কমিটি! কেন্দ্রীয় মানবাধিকার কমিশনই সব করবে, নির্দেশ হাইকোর্টের

এ প্রসঙ্গে কলকাতা পুরসভার নিকাশি বিভাগের দায়িত্বপ্রাপ্ত পুর প্রশাসকমণ্ডলীর সদস্য তারক সিং বলেন, “বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এই ঘটনা সত্যিই দুর্ভাগ্যজনক। যদি আমাদের তরফে কোনও গাফিলতি হয় তাহলে সেই মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। সিইএসসির তরফে কোনও গাফিলতি থাকলে তা রাজ্য প্রশাসনকে দিয়ে ব্যবস্থা নেওয়া হবে। হরিদেবপুরে যেখানে জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে সেখানে কলকাতা পুরসভার নিকাশি বিভাগ কাজ করছিল নাকি কেইআইপি নিকাশি পরিকাঠামো উন্নয়নের কাজে ছিল তাও খতিয়ে দেখা হবে। তবে আমি ক্ষমা চাইছি এমন ঘটনার জন্য। জমা জল যদি কারও গাফিলতিতে হয়ে থাকে, তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”