সারা বছর খুশকির সমস্যায় জর্জরিত ! দূর করুন সহজেই

প্রতি মাসে স্পা করিয়েও দেখেছেন । কিন্তু তাতেও যেই স্পা বন্ধ আবারও খুশকি এসে যায়। চুল ওঠার পরিমাণ আরও বাড়াচ্ছে চিন্তা।

সারা বছর খুশকির সমস্যায় জর্জরিত ! দূর করুন সহজেই
প্রতিকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 9:39 AM

খুশকি যেন গিয়েও যায় না । শুধু শীতকাল নয় এই সমস্যা হয়ে দাঁড়িয়েছে যেন সারা বছরের। নানা রকমের ক্রিম, শ্যাম্পু ব্যবহার করেও কোনও লাভের লাভ হচ্ছে না। বিভিন্ন রকমের টোটকাও প্রয়োগ করে দেখেছেন। প্রতি মাসে স্পা করিয়েও দেখেছেন । কিন্তু তাতেও যেই স্পা বন্ধ আবারও খুশকি এসে যায়। চুল ওঠার পরিমাণ আরও বাড়াচ্ছে চিন্তা। আপনার এই সমস্যা দূর করতে কয়েকটি সহজ নিয়ম পালন করলেই পেতে পারেন খুশকি থেকে মুক্তি।

ভাল করে চুল আঁচড়ানো ভীষণ প্রয়োজন। যা স্ক্যাল্প খুলতে সাহায্য করে। যার ফলে চুলের স্ক্যাল্প থেকে যে তেল বের হয় তা ছড়িয়ে যায় সারা মাথায়। এর জন্য মোটা দাড়ার চিরুনি হলে আরও ভালও হয়।

ঘোরতর খুশকির সমস্যা থেকে মুক্তির জন্য সঠিক প্রোডাক্ট ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই জ্ন্য খুব বেছে শ্যাম্পু কেনা উচিৎ। শ্যাম্পুতে থাকে জিঙ্ক পাইরিথিন। যা খুশকি কমাতে সাহায্য করে। শ্যাম্পু করার সময় ভাল করে স্ক্যাল্প পরিস্কার করা জরুরি।

প্রতিদিন চুল ধোয়া দরকার। যদি প্রতিদিন চুল পরিস্কার না করেন তাহলে ময়লা জমে সেখান থেকে হতে পারে খুশকি। সপ্তাহে দুই থেকে তিন দিন তাই শ্যাম্পু করতেই হবে। শুধু তাই নয় স্ক্যাল্প কে ভাল করে মাসাজ করা খুব জরুরি। তবেই চুল ভাল থাকবে এবং খুশকির সমস্যাও মিটবে সহজে।

আরও পড়ুন: ময়দা-ডিম-দুধ ছাড়াই বানানো যায় চকোলেট মাগ কেক! রইল খুব সহজ রেসিপি

আরও পড়ুন:ফ্লোরাল বুন্দি আর দেশি কুর্তা সেটেই ‘দারুণ হিট’ বিক্রান্ত!