Chaitra Sale: পয়লা বৈশাখে সুতির হ্যান্ডলুম শাড়িতে সাজতে চান? রইল সস্তার দোকানের হদিশ

Handloom Saree: সকালে স্নান সেরে নতুন জামা পড়া এই দিনের বিশেষ রীতি। আর পয়লা বৈশাখ মানে তাঁত কিংবা জামদানি শাড়ি

Chaitra Sale: পয়লা বৈশাখে সুতির হ্যান্ডলুম শাড়িতে সাজতে চান? রইল সস্তার দোকানের হদিশ
কোথায় কিনবেন হ্যান্ডলুম শাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 9:25 PM

আমাদের রাজ্যে অধিকাংশ সময়ই গরম থাকে। আর গরমের দিনে যত বেশি আরামদায়ক পোশাক পরা যায় ততই ভাল। শুরু হয়েছে চৈত্র সেলের হিড়িক। গরমের দুপুরে তেতে পুড়ে, ভিড় ঠেলে সেলের কেনাকাটি করার মজাটাই অন্যরকম। সেই সঙ্গে দর কষাকষি তো আছেই। এছাড়াও চৈত্র সেলে অনেকেই সারাবছরের কেনাকাটা করে রেখে দেন। মধ্যবিত্ত বাঙালির পকেটে টান থাকত সারা বছর। যে কারণে চৈত্র সেলে কেনাকাটার এই হিড়িক থাকত। এখন অনলাইনের দৌলতে কেনাকাটা এখন সারাবছরের। নতুন জামার গন্ধও অনেককে কাছে টানে না। এর কারণ একটাই, প্রয়োজনের তুলনায় অতিরিক্ত পোশাক আছে সকলের কাছেই। সেই সঙ্গে চাইলেই হাতের সামনে পোশাক এসে যাচ্ছে। তবুও নতুন জামা, পয়লা বৈশাখের আলাদা একটা গুরুত্ব রয়েছে।

সকালে স্নান সেরে নতুন জামা পড়া এই দিনের বিশেষ রীতি। আর পয়লা বৈশাখ মানে তাঁত কিংবা জামদানি শাড়ি। কপালে টিপ, খোঁপায় ফুল। জামদানি শাড়ি অনেকেই এখন পরতে চান না। তুলনায় হ্যান্ডলুমের শাড়ি পরতে মেয়েরা বেশি ভালবাসেন। কমবয়সী মেয়েদের মধ্যে হ্যান্ডলুমের শাড়ি পড়ার চাহিদা তুঙ্গে। এই শাড়ি যেমন পরে আরাম তেমনই দেখতেও কিন্তু খুব ভাল লাগে। আর এই হ্যান্ডলুমের শাড়ি বেশ কমদামের মধ্যেই পাওয়া যায়। সেলের বাজার তো শুরু হয়ে গিয়েছে। সস্তায় হ্যান্ডলুমের শাড়ি কোথায় পাবেন? রইল কিছু খোঁজ।

সস্তায় হ্যান্ডলুম শাড়ির সেরা ঠিকানা হল দক্ষিণ কলকাতার দক্ষিণাপন। পছন্দমতো শাড়ি এখানে পেয়ে যাবেন একেবারে জলের দরে। শাড়ির সঙ্গে ম্যাচিং ব্লাউজ আর গয়নারও বিপুল সম্ভার রয়েছে এখানে। এছাড়াও গড়িয়াহাটে বেশ কিছু বুটিক রয়েছে এমনকী ফুটপাথেও পেয়ে যাবেন হ্যান্ডলুম শাড়ির দারুণ কালেকশন। আর দাম কিন্তু সাধ্যের মধ্যেই। উত্তর কলকাতায় শ্যামবাজার আর হাতিবাগানে পাবেন হ্যান্ডলুম শাড়ির দারুণ সম্ভার। এখানেও দাম কিন্তু একদম কম। অনেকেই বড়বাজারে হ্যান্ডলুম শাড়ির খোঁজ করেন। কিন্তু কেনার আগে ভাল করে দেখে নেবেন। নইলে ঠকে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। ছুটির দিনে পকেট বাঁচিয়ে সেরে ফেলুন কেনাকাটা।