Fashion Tips: এই ফ্যাশন টিপসগুলো মেনে চললে আপনাকে আপনার স্বাভাবিক চেহারার তুলনায় রোগা আর লম্বা দেখাতে পারে…

কিছু কিছু কায়দা আছে যেখানে এমন একটা ইলিউশন তৈরি করা যায়, যাতে আপনাকে আপনার আসল চেহারার চেয়ে লম্বা আর রোগা দেখতে লাগে। আর সেই কায়দাগুলির প্রায় সবটাই ফ্যাশনের একটা অংশ।

Fashion Tips: এই ফ্যাশন টিপসগুলো মেনে চললে আপনাকে আপনার স্বাভাবিক চেহারার তুলনায় রোগা আর লম্বা দেখাতে পারে...

নিজেকে আরও একটু লম্বা আর রোগা দেখাতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আদপে কোনও কিছুই সেইভাবে আশানুরূপ ফলাফল দিতে পারে না। আপনার চেহারা যদি একটু ভারীর দিকে আর উচ্চতা যদি পাঁচ ফুটের নীচে হয়, তা হলে কোন দিক থেকেই আপনাকে লম্বা আর রোগা দেখাবে না। পৃথিবীর কোনও কায়দা আপনার চেহারা বদলে দিতে পারবে না।

কিন্তু কিছু কিছু কায়দা আছে যেখানে এমন একটা ইলিউশন তৈরি করা যায়, যাতে আপনাকে আপনার আসল চেহারার চেয়ে লম্বা আর রোগা দেখতে লাগে। আর সেই কায়দাগুলির প্রায় সবটাই ফ্যাশনের একটা অংশ। আজ আপনার জন্য সেই ধরনের ইলিউশন তৈরি কিছু উপায় নিয়ে আলোচনা করা হল এই প্রতিবেদনে…

বেল্ট পরুন:

পশ্চিমি পোশাক, যেমন ড্রেস, ম্যাক্সি ড্রেস, ডেনিম ইত্যাদি পরলে অবশ্যই বেল্ট পরুন। বেল্ট শুধু ভাল একটি অ্যাকসেসরিই নয়, বেল্ট আপনার কোমর সরু দেখাতেও সাহায্য করে। আপনার শরীররে দুই ভাগে ভাগ করে আপনাকে রোগা দেখানোর কাজেও সাহায্য করে এটি। যদি ভারতীয় পোশাক পরেন, তা হলে কোমরের কাছটা যেন ভাল ফিটিং হয়। ঢিলেঢালা কোমরওয়ালা পোশাক পরলে ভুঁড়ি ঢাকা পড়বে, কিন্তু আপনাকে মোটাও দেখাবে, এটা মাথায় রাখবেন।

Fashion tips to make you look slim and tall

লম্বা হিল পরুন

গাঢ় রঙের পোশাক পরুন:

নিজেকে রোগা দেখানোর জন্য সেরা রংটি হল কালো। কিন্তু তা বলে সব সময় তো আর কালো রংয়ের পোশাক পরে থাকা যায় না। তাই কালো ছাড়াও পরতে পারেন যে-কোনও গাঢ় রং। খয়েরি, কালচে লাল, গাঢ় বেগুনি, ওয়াইন, বার্গান্ডি, মেরুন, নেভি ব্লু এই রংয়ের পোশাক বেশি করে পরবেন। শীত আসছে, এখন সোয়েটার-শাল নিতেই হবে। আর বেশি পোশাক মানে, দেখতে আরও মোটা লাগবে! গাঢ় রংয়ের পোশাক পরবেন, সঙ্গে সোয়েটার পরবেন হালকা রংয়ের। আর খবরদার, সোয়েটারের বোতাম গলা পর্যন্ত আটকে রাখবেন না।

হাই হিলস পরা প্র্যাক্টিস করুন:

এই কায়দাটির কথা আমরা সকলেই জানি। আসলে যাঁদের উচ্চতা কম, তাঁদের ক্ষেত্রে কালার ব্লকিং ব্যাপারটা খুবই জরুরি। মানে, একরঙা পোশাক সব সময় এঁদের জন্য সেরা চয়েস, কারণ, তাতে ওই ইলিউশনটি খুবই ভাল তৈরি হয়। মানে, আপনি কালো ডেনিম পরলে, জুতোও হবে কালো। নীল রঙা সালোয়ারের সঙ্গে নীল রংয়ের হিল জুতোই পরবেন। আর জুতোর হিল যেন কোনওমতেই দু’-তিন ইঞ্চির কম না হয়। সব সময় যে স্টিলেটো কিংবা পেনসিল হিলই পরতে হবে, তা নয়। ওয়েজ, প্ল্যাটফর্ম, ব্লকও পরতে পারেন অনায়াসে। কিন্তু, হিলের উচ্চতা কমবে না।

শেপওয়্যার পরে দেখতে পারেন:

এটি আমরা কেউই প্রায় পরি না, কিন্তু শরীরকে শেপ দেওয়ার জন্য শেপওয়্যারের জুড়ি মেলা ভার। পোশাকের নীচে যেমন অন্তর্বাস পরেন, ঠিক তেমনই পোশাকের নীচে এবার থেকে শেপওয়্যার পরাটাও অভ্যেস করুন। বিশেষ করে, যাঁদের ভুঁড়ি আছে, কিংবা থাইয়ে মেদ আছে, বা নিতম্ব বেশ ভারী, তাঁদের তো অতি অবশ্যই শেপওয়্যার পরা উচিত। শেপওয়্যার নানা ধরনের হয়। কোনওটা পা-কোমর জুড়ে বুক পর্যন্ত থাকে, কোনওটা আবার শুধু পায়ের জন্যই তৈরি। আপনার সমস্যা অনুযায়ী শেপওয়্যার বাছুন।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Happy Pool Day: Anushka Sharma: ঝলমলে বিকেলে পুলের জলে গা ভাসিয়ে দিলেন অনুষ্কা, আলোচনার কেন্দ্রে তাঁর সুইম স্যুট…

Click on your DTH Provider to Add TV9 Bangla