Quarantine Fashion Trend: লকডাউনে ফ্যাশন ট্রেন্ডে ভীষণ রকম জনপ্রিয় হেডব্যান্ড! কারণ জানেন?

ওয়ার্ক ফ্রম হোমে সুন্দর করে সাজার উপায় নেই। বাড়ির পাজামাতেই দিন কাটছে। এই এক ঘেঁয়েমির মধ্যে বৈচিত্র্য এনে দেয় হেডব্যান্ড

Quarantine Fashion Trend: লকডাউনে ফ্যাশন ট্রেন্ডে ভীষণ রকম জনপ্রিয় হেডব্যান্ড! কারণ জানেন?
লকডাউনে চাহিদা বেড়েছে হেডব্যান্ডের

প্রায় দু বছর হতে চলল অফিসমুখো (Work from home) হননি অধিকাংশই। বন্দি বাড়ির চার দেওয়ালের মধ্যে। সারাদিন কাজ আর অনলাইন মিটিং (Online meeting) এর চক্করে মেজাজ সব সময় তুঙ্গে। কাজের চাপ, মানসিক চাপ বেড়েছে দুই। সেই সঙ্গে নিজের জন্য কোনও সময়ই থাকছে না। এমনকী সময়ে হচ্ছে না স্নান-খাওয়াও। ফলে সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন আবার কবে অফিস যেতে পারবেন। সহকর্মীদের সঙ্গে দেখা, চায়ের আড্ডার সুযোগ পাবেন। সংক্রমণ যে ভাবে বাড়ছে তাতে সেই সব সম্ভাবনা আপাতত অতীত। বড়দিনের পর থেকেই হুড়মুড়িয়ে বাড়ছে কোভিড ( Covid cases in India)।

ওমিক্রনের গুঁতোয় ফের গৃহবন্দি বিশ্ব। বিশ্বের প্রায় ৫৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। ডেল্টায় তুলনায় প্রায় তিনগুণ মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। রোগ-লক্ষণ তেমন জটিল না হলেও যে ভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে আতঙ্কে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সংক্রমণ ঠেকাতে আবারও আংশিক লকডাউনের পথে হেঁটেছে বেশ কিছু দেশ। এত বছর ধরে বাড়িতে বন্দি থাকতে থাকতে সকলেরই একটা মানসিক পরিবর্তন এসেছে। বাড়ির বাইরে যাওয়ার সুযোগ তেমন নেই।

দীর্ঘদিন ধরে পছন্দের পোশাক আলমারিতে বন্দি। ওয়ার্ক ফ্রম হোম কাটছে বাড়ির পাজামাতেই। রূপচর্চাতেও এসেছে অনীহা। অনেকেই আবার সংক্রমণের ভয়ে পার্লার এড়িয়ে যাচ্ছেন। করোনা থেকে বাঁচতে মাস্ক পরতেই হবে। মাস্কেই যখন ঢাকা অর্ধেক মুখ তখন আর মেকআপের প্রয়োজনীয়তা দেখছেন না অনেকেই। এছাড়াও মাস্কের চোটে লিপস্টিকও পরাও দায়। বাকি রইল কাজল। মন ভাল রাখার সব থেকে ভাল উপায় হল নিজেকে সুন্দর করে সাজিয়ে রাখা। বাড়িতে থাকলেও আরাম দায়াক পোশাকের সঙ্গে একটু কাজল পরুন, ঠোঁটে হালকা করে লিপস্টিক বানিয়ে নিন, চুল সুন্দর করে আঁচড়ে রাখুন। এতে কিন্তু নিজেরই ফ্রেশ লাগবে- পরামর্শ বিশেষজ্ঞদের। মেকআপ, লিপস্টিক বাদ। সুতরাং পড়ে রইল চুল। আর তাই জনপ্রিয়তা বেড়েছে চুলের প্রসাধনী সামগ্রীর (hair accessories)। চুল বাঁধলে, ক্লিপ লাগালে বা খোলা রাখলে প্রতি ক্ষেত্রেই কিন্তু একটা করে নতুন লুক থাকে। যে কারণেই নানা রকমের হেড ব্যান্ড, ক্লিপ, হেয়ার গার্ডারের দিকে ঝুঁকেছেন মেয়েরা।

বাজারে এখন নানা রকম হেড ব্যান্ড পাওয়া যায়। একটি অনলাইন প্রসাধনী সাইট জানিয়েছে, আগের তুলনায় প্রায় ৪০ শতাংশ হেডব্যান্ডের বিক্রি বেড়েছে। চাহিদা তুঙ্গে থাকাীয় এখন নানা রকম হেয়ার ব্যান্ডও বানানো হচ্ছে। কোনওটা সুন্দর করে পুঁথি লাগানো থাকছে আবার কোনওটা প্লেন। তবে সব হেয়ার ব্যান্ডই কিন্তু বেশ চওড়া। হেয়ার ব্যান্ড ব্যবহার করার সুবিধে হল এতে চুল মুড়ে যায় না। সার্টিন বা ভেলভেটের হেডব্যান্ড এখন ফ্যাশনে সবথেকে বেশি ইন। ঘরোয়া পোশাক কিংবা ওয়েস্টার্নের সঙ্গে পরা যায়। সেই সঙ্গে কিন্তু দেখতেও ভাল লাগে। চাহিদার কারণে হেডব্যান্ডের দামও আগের থেকে বেড়েছে অনেকটাই।

আরও পড়ুন: Denim Fashion: এই মরশুমে সেরা হোমগ্রাউন ডেনিম ব্র্যান্ড কোনগুলি, জানুন এখানে

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla