Monsoon Monochrome: প্রেম-পিরিতির আষাঢ়ে উপচে পড়ছে রোম্যান্স, সাদা-কালোর ক্যানভ্যাসে ‘চাহনি’তে ঝড় তুললেন যাঁরা…

Monsoon Monochrome: প্রেম-পিরিতির আষাঢ়ে উপচে পড়ছে রোম্যান্স, সাদা-কালোর ক্যানভ্যাসে 'চাহনি'তে ঝড় তুললেন যাঁরা...
প্রেম-পিরিতির আষাঢ়ে...

Fashion Tips: রঙিন থাকতে ক্ষতি নেই তবে বর্ষার ফ্যাশান হোক সাদা-কালোয়। মনের ভাব ফুটিয়ে তুলতে যত্ন নিয়ে চোখ আঁকুন...

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jun 20, 2022 | 6:22 PM

আবহাওয়া দফতর জানাচ্ছে রাজ্যে ঢুকে পড়েছে বর্ষা। মেঘলা আকাশ আর বৃষ্টি শিলমোহর দিচ্ছে সেই তথ্যেই। আগামী চার-পাঁচ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে কলকাতাতেও। প্রেমের সঙ্গে দারুণ একটা যোগ রয়েছে আষাঢ়ের। আকাশে মেঘ দেখা দিলে আর বৃষ্টির ফোঁটা গায়ে পড়লে ‘হুঁকোমুখো হ্যাংলা’ প্রেমিকের মনও ভাসে রোম্যান্টিকতায়। বর্ষা মানেই গান, কবিতা, ছবিতে ধরা পড়ে সেই রোম্যান্স। কত শত প্রেমের সূত্রপাত এই আষাঢ়েই। তাই আষাঢ়ে প্রথম সপ্তাহে সাজগোজেও লাগে রোম্যান্সের ছোঁওয়া। এমন মেঘ আর বর্ষার লুকোচুরিতে মনটা একটু উদাস হয় বই কী! মনে আসে কত কথা। না হওয়া পুরনো প্রেম আর একসময়কার ‘ক্রাশে’র কথা ভাবতে বসে বেলা গড়িয়ে যায়।

আষাঢ় মানেই বৃষ্টি ভেজা আর কদমের গন্ধে জিয়া নস্ট্যাল মন। এমন দিনে রঙিন নয়, বরং অনেক বেশি টানে মনোক্রম। আবছায়া আলোতে না বলা কত কথা। সদ্য একটি ফটোশ্যুট সেরেছেন অভিনেত্রী শ্রুতি দাস। সুতির সাদা শাড়ি-ব্লাউজ, খোলা চুল আর বিডসের হারে ঠিক যেন  প্রকৃতির মত করেই সেজেছেন শ্রুতি। মেকাপের কোনও বাহুল্য নেই, না লিপস্টিক বা কাজলের ছোঁয়া। কপালে ছোট্ট কালো টিপ আর দু চোখ জুড়ে শুধুই প্রেম খুঁজে চলা। তাঁর চাহনিই যেন বলে দেয় কত কথা। বর্ষার জলের মতই স্নাত শ্রুতির লুক। কখনও আবেগ, কখনও হারিয়ে ফেলার ভয় আবার কখনও  ভালবাসার মানুষটিকে বাহুডোরে বেঁধে রাখা- মেকআপ, পোশাক আর সাদাকালোতে দারুণ ভাবে ফুটে উঠেছে শ্রুতির প্রেমের পদ্য়।

View this post on Instagram

A post shared by Shruti Das (@shrutidas_real)

ইচ্ছেনদীর মেঘলা এর গাঁটছড়ার খড়ির মধ্যে একটা অদ্ভুত মিল আছে। দুজনেই শান্ত অথচ দৃঢ়চেতা, নিজের সম্মান আর মর্যাদা ছিনিয়ে আনতে জানেন। সোলাঙ্কি রায়ের সাজ-পোশাকের মধ্যে দারুণ  একটা মোনোক্রোমাটিক ছন্দ রয়েছে। দুচোখে আঁকা কাজলই তাঁর সিগনেচার স্টাইল। কখনই অতিরিক্ত মেকআপ কিংবা পোশাকের বাহুল্য থাকে না। সাধারণ পোশাকেই তিনি নজরকাড়া। চোখ তাঁর মনের আয়না। জানান দেয় না বলা অনেক কথার। সোলাঙ্কির গভীর ওই দুচোখে লুকিয়ে ভরা বর্ষণেরই ইঙ্গিত।

View this post on Instagram

A post shared by Solanki Roy (@srbrishti.19)

নানা রূপে আর নানা লুকে দর্শকদের মনে ধরা দেন স্বস্তিকা দত্ত। রাধিকার খোলস ছেড়ে বেরিয়ে এসে একাধিক ফটোশ্যুট করেছেন তিনি। খনও শাড়িতে, কখনও বধূবেশে আবার কখনও ওয়েস্টার্ন পোশাকে। তবে এসবের মধ্যে সবচাইতে নজর কাড়ে তাঁর এই আলো-ছায়া লুক। সুন্দর করে ভ্রূ এঁকেছেন। চোখের উপরে যত্ন করে আইলাইনার পরেছেন, সঙ্গে শিমার আইশ্যাডো তাঁর লুক বদলে গিয়েছে অনেকখানি। লিপলাইনারে স্পষ্ট করেছেন লিপলাইন, ঠোঁট ভরিয়েছেন গাঢ় শেডে। কানে খুব সাধারণ একটি দুল। ছবি দেখে মনে হচ্ছে কোনও দূর অচিনপাড়ের রাজকুমারের স্বপ্নে বিভোর নায়িকা। বর্ষার বিকেল খানিকটা এমনই হয়।

সাদা কালো ছবিতে ইন্সটাগ্রাম ভর্তি পাওলি দামের। যে কোনও মনোক্রোম্যাটিক লুকে খুবই সুন্দর দেখতে লাগে তাঁকে। পাওলির  এই সাদা-কালো ছবির সঙ্গে অদ্ভুত মিল খুঁজে পাওয়া যায় মহানায়িকা সুচিত্রা সেনের। আর সেই সব ছবি অনেক কথা বলে। প্রেমের কথা বলে, বিচ্ছেদের কথা বলে আর সঙ্গে উসকে দেয় বর্ষাপ্রিয় বাঙালির কিশোরবেলার নস্ট্যালজিয়া। ঘনঘোর বর্ষায় সাজগোজে এমন চমক আনতে চান আপনিও? রঙিন নয়, ভরসা রাখুন সাদা-কালোতেই।

View this post on Instagram

A post shared by Paoli Dam (@paoli_dam)

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA