Fashion Tips: শুধু দাম দেখে নয়, কাপড়ের মান দেখে কিনুন, এতে স্টাইলিশ পোশাক স্বাস্থ্যকরও হবে…

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনার পোশাক আপনার স্বাস্থ্য নষ্ট করতে পারে। এমন পোশাক পরতে বা কিনতে চান এমন কেউ খুব কমই আছেন।

Fashion Tips: শুধু দাম দেখে নয়, কাপড়ের মান দেখে কিনুন, এতে স্টাইলিশ পোশাক স্বাস্থ্যকরও হবে...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 2:51 PM

পোশাক কিনতে সবাই পছন্দ করে। অনলাইন হোক বা অফলাইন, যখনই কিছু ভাল দেখায়, আমরা তা সঙ্গে সঙ্গে কিনে ফেলি। তবে সবচেয়ে বেশি যেটা হয় সেটা হল আমরা বেশিরভাগ সময়ই দাম দেখে কাপড় কিনি। বাজেটে কোনও কাপড় ভাল দেখতে লাগলে আমরা সঙ্গে সঙ্গেই তা কিনে ফেলি। কিন্তু কেনাকাটার এই পদ্ধতি ঠিক নয়।

পোশাক আমাদের সকলের স্বাস্থ্যকর জীবনধারার জন্য, অসুস্থ হওয়ার জন্য নয়। আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনার পোশাক আপনার স্বাস্থ্য নষ্ট করতে পারে। এমন পোশাক পরতে বা কিনতে চান এমন কেউ খুব কমই আছেন। জামাকাপড় সম্পর্কে এই জিনিসটি আগে থেকেই জানা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমনকি এর জন্য আপনাকে খুব বেশি সময়ও খরচ করতে হবে না।

১) আপনি যখনই কোন পোশাক কিনবেন, তার দামের সঙ্গে কখনওই আপস করবেন না। আপনি যদি কোন কাপড় কিনছেন, তাহলে তার মান সবসময় সেরা হওয়া উচিত। আপনি যদি একজন গুণী ব্যক্তি হন, তাহলে আজ থেকে এমআরপির আগে গুণমান পরীক্ষা করুন। আপনি যে জামাকাপড় কিনছেন তা হতে হবে আরামদায়ক পাশাপাশি স্টাইলিশ। এমন পোশাক কিনুন যা আপনার ত্বকের ক্ষেত্রে আরামদায়ক হবে।

Fashion Tips

২) কোন দোকান বা মল থেকে জামাকাপড় কেনার আগে, এটি স্পর্শ করে বা ট্রায়ালের মাধ্যমে পরীক্ষা করুন। আমরা যখন অনলাইনে কেনাকাটা করে থাকি, সেই সময় আমরা এই সুবিধাটি পাই না। তাই আমাদের এই জিনিসগুলি অন্য কোনও উপায়ে জানতে হবে, যেমন-

ক) অনেক নির্ভরযোগ্য শপিং সাইট আছে যেখান থেকে আপনার কেনাকাটা করা উচিত।

খ) পরিদর্শন করে জামাকাপড়ের জন্য কেনাকাটা করুন।

গ) সর্বদা জামাকাপড়ের সম্পূর্ণ বিবরণ

পোশাক ধোয়ার সময়:

কাপড় ধোয়ার পদ্ধতি সবসময় সঠিক হতে হবে। কাপড় কেনার সময় অনেকেই এই জিনিসটি করেন না। তাই আমাদের প্রয়োজন দেখেই পোশাকের কেনাকাটা করা উচিত। কিছু কাপড় আছে যা হাত ধোয়ার, সেগুলো মেশিনে ধোয়া উচিত নয়। শুধু তাই নয়, এমন অনেক কাপড় আছে যা বিশেষ ধরনের ডিটারজেন্ট দিয়ে ধুতে হয়।

অ্যান্টি ব্যাকটেরিয়াল না অ্যান্টি ভাইরাস?

বর্তমান সময়ে নতুন প্রযুক্তির সাহায্যে অনেক ধরনের মেডিকেটেড ড্রেস তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বা অ্যান্টি-ভাইরাস ড্রেস পাওয়া যাচ্ছে বাজেটে। আপনি যদি একটু চেষ্টা করে অনলাইনে সার্চ করেন, তাহলে আপনি এমন পোশাক কিনতে পারবেন। করোনার সময় অনলাইনে ভাইরাস প্রতিরোধী পোশাক নিয়ে অনেক আলোচনা হয়েছিল। একইভাবে অনেক কোম্পানিই তৈরি করছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ড্রেস। এগুলো কোনোভাবেই স্বাস্থ্যের ক্ষতি করে না।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Happy Pool Day: Anushka Sharma: ঝলমলে বিকেলে পুলের জলে গা ভাসিয়ে দিলেন অনুষ্কা, আলোচনার কেন্দ্রে তাঁর সুইম স্যুট…