Iced Tea Day 2021: গরম নয়, এবার সুস্বাদু ও স্বাস্থ্যকর আইসড টি-তে গলা ভেজান‌! রইল রেসিপি

আইসড টি বিভিন্ন ধরণের স্বাদে পাওয়া যায় এবং আইসড টি প্রেমীদের মধ্যে লেবু একটি জনপ্রিয় জিনিস। মাঝারি পরিমাণে আইসড লেমন টি পান করার কোনোভাবে ক্ষতিকারক কিছু নয়।

Iced Tea Day 2021: গরম নয়, এবার সুস্বাদু ও স্বাস্থ্যকর আইসড টি-তে গলা ভেজান‌! রইল রেসিপি
সুস্বাদু ও স্বাস্থ্যকর আইসড টি-

বর্ষা প্রায় দোরগোড়া। তবে গরম কমার কোনও লক্ষণ নেই। করোনার জেরে লকডাউন পরিস্থিতিতে বাড়িতে লোকজনের আনাগোনাও কমে গিয়েছে। তাতে কী ! বাড়িতে বসেই পরিবারের সঙ্গে খোসংমেজাজে থাকার চেষ্টা করলে ক্ষতি কী! আড্ডা-মজার মাঝে খাওয়া দাওয়া তো বটেই, বাঙালির আবার চা না হলে চলে না। গরম গরম ধোঁয়া ওঠা চা না হলে বাঙালির আড্ডা ঠিক জমে না। তবে লকডাউনে একটু অন্যরকম চায়ের স্বাদ নিতে পারেন। সুস্বাদু ও স্বাস্থ্যকরও বটে।

জিনজার লেমন আইসড টি

আদা অত্যন্ত উপকারী একটি ভেষজ। শরীরকে তাজা রাখতে আদা বেশ কার্যকরী। ইমিউনিটি বৃদ্ধি করতে এই দুরন্ত চা বানাতে পারেন চটপট। জিনজার লেমন আইসড টি বানাতে লাগবে মিন্ট পাতা, লেবু, আদা ও হাফ চামচ মধু।

আরও পড়ুন: লকডাউনে শিশুদের মন ভাল করতে বানিয়ে ফেলুন চকো পপস!

রোজমেরি অরেঞ্জ আইসড টি

মস্তিষ্কের স্বাস্থ্যের জন্য রোজমেরি অত্যন্ত উপকারী। ডায়েবেটিস ও লিভারের জন্য রোজমেরি বেশ ভাল। এই চা বানাতে লাগবে কমলালেবু , লেবু ও রোজমেরি। এইসব হাতের কাছে না পেলেও বাজার চলতি ফ্লেভারড আইসড টি পাওয়া যায়। ব্যবহার করতে পারেন।

টোস্টেড সিসামে আইসড টি

একটু কড়া চা খাওয়া যাঁদের অভ্যেস, তাঁদের জন্য এই আইসড টি বেশ পছন্দ হবে। চায়ের মতোই হাল্কা বাদামী রঙের এই চা স্বাস্থ্যের জন্য উপকারী। প্রথমে রোস্টেড তিল কফি গ্রিন্ডারে গ্রিন্ড করে নিন। তারপর গরম জলে সেই গুঁড়ো দিয়ে চায়ের মতোন ফোটান। ঠান্ডা হলে তাতে মধু ও কিছু আইসকিউব দিয়ে দিন।