বৃষ্টিভেজা সন্ধ্যেতে মন ভাল করতে নিজেই চটপট বানিয়ে নিন ম্যাকরনি পাস্তা স্যুপ!

বর্ষা ও শীকালে গরম গরম ম্য়াকরনি পাস্তা স্যুপে চুমুক দিলে আরাম ও উষ্ণ অনুভব করবেন। এছাড়া কিটি পার্টি বা পরিবারের সদস্যের নিয়ে আড্ডা দেওয়ার সময় চটপট বানিয়ে নিতে পারে এই স্বাস্থ্যকর ও সুস্বাদু রেসিপিটি।

বৃষ্টিভেজা সন্ধ্যেতে মন ভাল করতে নিজেই চটপট বানিয়ে নিন ম্যাকরনি পাস্তা স্যুপ!
চটপট বানিয়ে নিন ম্যাকরনি পাস্তা স্যুপ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 8:12 AM

সব ধরনের পাস্তা ভালবাসেন? তাহলে এই নয়া পাস্তার রেসিপিটি ট্রাই করতে পারেন। ম্যাকরনি পাস্তা স্যুপ। নানারকম সবজি দিয়ে তৈরি এই অসাধারণ স্বাদের ম্য়াকরনি স্য়ুপটি শরীরের জন্যও বেশ ভাল। বর্ষা ও শীকালে গরম গরম ম্য়াকরনি পাস্তা স্যুপে চুমুক দিলে আরাম ও উষ্ণ অনুভব করবেন। এছাড়া কিটি পার্টি বা পরিবারের সদস্যের নিয়ে আড্ডা দেওয়ার সময় চটপট বানিয়ে নিতে পারে এই স্বাস্থ্যকর ও সুস্বাদু রেসিপিটি। সুতরাং,বন্ধু ও পরিবারের সকলকে তাক লাগাতে গেলে এই রেসিপির খুঁটিনাটি একটু জেনে নিতে হবেই।

কী কী লাগবে

১ কাপ ম্যাকরনি পাস্তা, ১ টেবিলস্পুন কুঁচনো রসুন, ১/৪ কাপ কড়াইশুটি,১/৪ কাপ বিনস, আধ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ৬ কাপ জল, ১ টেবিলস্পুন বাটার, ১/৪ কাপ গাজর টুকরো করে কাটা, ১/৪ কাপ পেঁয়াজ কুচি, আধ কাপ টমেটো পিউরি, নুন স্বাদমতো

কীভাবে বানাবেন জেনে নিন এখানে…

একটি প্যানে ৩ কাপের মতো জল নিয়ে তাতে পাস্তাগুলি সেদ্ধ করতে দিতে হবে। মাঝারি আঁচে পাস্তা সেদ্ধ করুন। পাস্তা সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে আলাদা করে রেখে দিন। এবার অপর একটি প্যানে বাটার গরম করুন। এরপর তাতে রসুন কুচি ও কাঁচা লঙ্কা দিয়ে স্যতে করে নিন। এরপর পেঁয়াজ দিয়ে ২ মিনিট রান্না করুন। এবার তাতে টমেটো পিউরি দিয়ে আরও ২ মিনিট রান্না করুন।

এরপর প্য়ানে সব সবজি – যেমন গাজর, কড়াইশুটি, বিনস দিয়ে অল্প রান্না করার পর ৩ কাপ জল ঢেলে দিন। সবসবজি যাতে সেদ্ধ হয় তার জন্য ৩-৪ মিনিট ফুটতে দিতে হবে।

সবজিগুলি সেদ্ধ হয়ে এলে এবার সেদ্ধ করা পাস্তাগুলি প্যানের মধ্যে দিয়ে ২ মিনিট রান্না করুন। স্বাদমতো নুন ও গোল মরিচ গুঁড়ো দিয়ে ভাল করে মিশিয়ে নিয়ে আরও ২ মিনিট রান্না করুন।

গরম গরম ম্য়াকরনি পাস্তা স্যুপ পরিবেশনের সময় ফ্রেস ক্রিম, ধনে পাতা ছড়িয়ে দিতে পারেন।

আরও পড়ুন: উত্তর ভারতের জনপ্রিয় এই স্ট্রিট ফুড বানান এবার বাড়িতেই! রইল রেসিপি…