Winter Food: শীতকালে শরীর গরম রাখতে এই খাবারগুলি অবশ্যই খেতে হবে আপনাকে!

শীতকালে আবহাওয়া শুষ্ক থাকে, ফলে শরীরও জলীয় বাষ্প হারিয়ে ফেলে। প্রয়োজন হয় শরীরের অতিরিক্ত পুষ্টির। শীতকালের বেশ কিছু খাবার যা পুষ্টিকর, আবার খেতেও সুস্বাদু। এই খাবারগুলো ডায়েটে রাখতেই হবে আপনাকে...

| Edited By: | Updated on: Oct 26, 2021 | 5:31 PM
দেশি ঘি:
যত ভাল রান্নাই হোক না কেন দেশি গাওয়া ঘি থাকলে রান্না কিন্তু বেশ সহজপাচ্য হয়। শীতকালে আপনার শরীরকে স্বাভাবিকভাবে গরম করবে দেশি ঘি।

দেশি ঘি: যত ভাল রান্নাই হোক না কেন দেশি গাওয়া ঘি থাকলে রান্না কিন্তু বেশ সহজপাচ্য হয়। শীতকালে আপনার শরীরকে স্বাভাবিকভাবে গরম করবে দেশি ঘি।

1 / 5
আদা:
আদায় থার্মোজেনিক এবং খাবর হজম করার ক্ষমতা রয়েছে, যা আপনার দেহে মেটাবলিসম বাড়ায়, রক্তপ্রবাহ সহজ করে দেয়।

আদা: আদায় থার্মোজেনিক এবং খাবর হজম করার ক্ষমতা রয়েছে, যা আপনার দেহে মেটাবলিসম বাড়ায়, রক্তপ্রবাহ সহজ করে দেয়।

2 / 5
পেঁয়াজ:
মাটির নীচের শব্জি সবসময়ই হজম হওয়ার ক্ষেত্রে শরীরে উষ্ণতা তৈরি করে। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ভিটামিন কে এবং ক্যালসিয়াম আছে।

পেঁয়াজ: মাটির নীচের শব্জি সবসময়ই হজম হওয়ার ক্ষেত্রে শরীরে উষ্ণতা তৈরি করে। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ভিটামিন কে এবং ক্যালসিয়াম আছে।

3 / 5
সর্ষের বীজ:
সর্ষে তেল ভীষণভাবেই আরামদায়ক। শীতকালে আপনার হাত-পা সর্ষের তেল দিয়ে ম্যাসেজ করলে ত্বকের রুক্ষতা কমবে। সর্ষের বীজও ত্বক ভাল করে।

সর্ষের বীজ: সর্ষে তেল ভীষণভাবেই আরামদায়ক। শীতকালে আপনার হাত-পা সর্ষের তেল দিয়ে ম্যাসেজ করলে ত্বকের রুক্ষতা কমবে। সর্ষের বীজও ত্বক ভাল করে।

4 / 5
মধু:
রোজ মধু খাওয়ার অভ্যেস করলে শীতকালে ঠান্ডা লাগা, সর্দি, কাশীর থেকে ভোগান্তি হবে আনেক কম। মধু খেতে হজম ক্ষমতা বাড়ে, ইমিউনিটি বাড়ে, আর এটি ত্বকের জন্য খুব ভাল।

মধু: রোজ মধু খাওয়ার অভ্যেস করলে শীতকালে ঠান্ডা লাগা, সর্দি, কাশীর থেকে ভোগান্তি হবে আনেক কম। মধু খেতে হজম ক্ষমতা বাড়ে, ইমিউনিটি বাড়ে, আর এটি ত্বকের জন্য খুব ভাল।

5 / 5
Follow Us: