Feng Shui: সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্য ফিরে পেতে কী করবেন? জানুন কী বলছে চাইনিজ ফেং শুই

জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য পেতে হলে কর্মফলের সঙ্গে ভাগ্যেরও প্রয়োজন। যখনই আপনি কঠোর পরিশ্রম করার পরেও আপনার কর্মের সঠিক ফল পাবেন না, হতাশা আপনাকে ঘিরে ধরবে। এর জন্য আপনি ফেং শুই প্রতিকারগুলি একবার ট্রাই করে দেখতে পারেন।

Feng Shui: সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্য ফিরে পেতে কী করবেন? জানুন কী বলছে চাইনিজ ফেং শুই
ফেং শুই
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 1:22 PM

জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য (Success) পেতে হলে কর্মফলের সঙ্গে ভাগ্যেরও (Luck) প্রয়োজন। যখনই আপনি কঠোর পরিশ্রম করার পরেও আপনার কর্মের সঠিক ফল পাবেন না, হতাশা আপনাকে ঘিরে ধরবে। এর জন্য আপনি ফেং শুই (Feng Shui) প্রতিকারগুলি (Remedies) একবার ট্রাই করে দেখতে পারেন। ফেং শুইয়ের এমনই কিছু সহজ ও অলৌকিক প্রতিকার রয়েছে যা মেনে চললে শীঘ্রই ঘরে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য আসবে।

সুখ ও সম্পদের জন্য রত্ন ভরা বাটি

আপনি যদি জীবনে সুখ এবং সম্পদ চান এবং আপনি আপনার সৌভাগ্য বৃদ্ধি করতে চান, তবে এর জন্য আপনার বাড়িতে রত্ন ভর্তি একটি পাত্র রাখা উচিত। এই প্রতিকারের জন্য আপনার হীরা এবং মুক্তার প্রয়োজন নেই। আপনি শুধু একটি ক্রিস্টাল বা সিরামিক বাটি নিন এবং তাতে একটি লাল ফিতে বাঁধা তিনটি চাইনিজ ফেং শুই কয়েন রাখুন, তারপরে আপনার কাছে যা কিছু রত্ন আছে তা এই বাটিতে রাখতে হবে। এছাড়া পাত্রে ধানের শীষ রাখুন। সুখ ও সম্পদের প্রতিকারের জন্য ব্যবহৃত বাটিটি ড্রয়ার বা আলমারিতে লুকিয়ে রাখতে হবে।

সম্পর্ক উন্নত করতে এই নিয়মগুলি মেনে চলুন

যদি আপনার প্রিয়জন বা সঙ্গীনীর সনফে আপনার সম্পর্ক খারাপ হয়ে যায়, তবে আপনার বাড়িতে কোয়ার্টজ ক্রিস্টালের একটি সহজ প্রতিকার মেনে চলুন। এই প্রতিকার করলে, আপনার বাড়ি বা অফিসের সদস্যদের সঙ্গে যে বিবাদ চলছে তা শীঘ্রই দূর হয়ে যাবে এবং আবার একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি হবে। সম্পর্ককে মধুর করতে বাড়ির মধ্যভাগে পাঁচটি কোয়ার্টজ ক্রিস্টাল চুল রাখলে বাড়ির সদস্যদের মধ্যে সম্পর্ক মধুর হয়। কোয়ার্টজ ক্রিস্টালগুলি বাড়ির ভিতরে প্রবাহিত ইতিবাচক শক্তি ছড়িয়ে দিতে এবং নেতিবাচক শক্তি দূর করতে কাজ করে।

পজিটিভ এনার্জি বাড়াতে ঘণ্টা বাজান

নেতিবাচক শক্তি দূর করতে এবং আপনার বাড়ির অভ্যন্তরে ইতিবাচক শক্তি ছড়িয়ে দিতে সপ্তাহে বা দিনে একবার ঘণ্টা বা পবিত্র বাটি, যা গানের বাটি নামেও পরিচিত, সেটি বাজান। সোনা, রূপা এবং অন্যান্য পাঁচটি ধাতু মিশিয়ে তৈরি করা হয় এই বাটি। যা কাঠের লাঠি দিয়ে গোল করে ঘোরানো হয়। প্রতিদিন এটি করলে বাড়ির সদস্যদের মধ্যে ভালো সম্পর্ক তৈরি হয় এবং দাম্পত্য জীবন সুখের হয়।

বাড়িতে দীর্ঘজীবী গাছ লাগান

প্রত্যেকেই জীবনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর বর পেতে চায়। আপনারও যদি একই ইচ্ছা থাকে তবে ফেং শুই অনুসারে আপনার বাড়িতে একটি বাঁশের গাছ লাগান। বাঁশ গাছ দীর্ঘ জীবন এবং সুস্বাস্থ্যের প্রতীক। ফেং শুই অনুসারে বাড়ির বাগানে বাঁশের চারা লাগালে বা বাড়ির ভিতরে বাঁশের ছবি টাঙিয়ে রাখলে তা শুভ হয়। আপনি লাকি বাম্বুও লাগাতে পারেন।

আরও পড়ুন: উইন্ড চামের টুং-টাং শব্দে জীবনে আসবে সমৃদ্ধি! এটি বাড়ির কোন কোণায় রাখবেন জেনে নিন