T20 World Cup 2021: বিয়ে নয় বিশ্বকাপের দিকে চোখ রশিদ খানের

সম্প্রতি তাঁর এক বক্তব্য রীতিমতো ভাইরালও হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন, "আফগানিস্তান বিশ্বকাপে জিতলে আমি বিয়ে করব।" যদিও বিয়ে নিয়ে এখন তিনি কিছুই ভাবছেন না। বিশ্বকাপ জয়েই পাখির চোখ রশিদের।

T20 World Cup 2021: বিয়ে নয় বিশ্বকাপের দিকে চোখ রশিদ খানের
T20 World Cup 2021: বিয়ে নয় বিশ্বকাপের দিকে চোখ রশিদ খানের (ছবি-আফগানিস্তান ক্রিকেট বোর্ড টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 8:35 AM

দুবাই: আফগানিস্তান (Afghanistan) ক্রিকেটের তুরুপের তাস রশিদ খান (Rashid Khan)। টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) তিনিই আফগানদের এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন এমনটা দাবি ক্রিকেটমহলের। তাঁর পারফরম্যান্স সেই ইঙ্গিতই দেয়। এবং, তাঁরও ফোকাসে এখন শুধুই কাপ জয়। সম্প্রতি তাঁর এক বক্তব্য রীতিমতো ভাইরালও হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন, “আফগানিস্তান বিশ্বকাপে জিতলে আমি বিয়ে করব।” যদিও বিয়ে নিয়ে এখন তিনি কিছুই ভাবছেন না। বিশ্বকাপ জয়েই পাখির চোখ রশিদের।

কিছুদিন আগেই রশিদ এক সাক্ষাৎকারে বিয়ের (marriage) ব্যাপারে বললেও, এখন তিনি তা অস্বীকার করেছেন। তিনি বলেন, “সত্যি বলতে গেলে আমি এই খবর শুনে ভীষণ অবাক হয়েছি। কারণ আমি কখনো এই ধরনের মন্তব্য করিনি যে বিশ্বকাপ জেতার পর বিয়ে করব। আমি শুধু বলেছিলাম আগামী কয়েক বছরে তিনটি বিশ্বকাপ আছে (২০২১, ২০২২ টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপ), তাই আমি বিয়ের চেয়ে সেখানেই বেশি নজর দিতে চাই।”

১৭ বছর বয়সে আফগানিস্তানের হয়ে অভিষেক হয় রশিদ খাবের। এখনও পর্যন্ত তিনি আফগানিস্তানের হয়ে ৫১টি টি-২০ ম্যাচ খেলেছেন। পাশাপাশি তিনি বিভিন্ন দেশের টি-২০ লিগেও খেলেন। সদ্য শেষ হওয়া আইপিএলেও খেলেছেন তিনি (সানরাইজার্স হায়দরাবাদের সদস্য রশিদ)। এ বারের টি-২০ বিশ্বকাপের টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট নিয়ে রশিদ বলেন, “আমার মনে হয় এই টুর্নামেন্টের উইকেটটা স্পিনারদের জন্য খুব ভালো। যার ফলে আমার মনে হয় বেশির ভাগ দল তাদের অ্যাটাকে স্পিনারদের বেশি নিয়েছে।”

আফগানিস্তানে রশিদ ছাড়া আরও দুই ফ্রন্ট লাইন স্পিনার হলেন, মুজিব উর রহমান এবং আফগান নেতা মহম্মদ নবি। কারণ আমি দেখেছি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সময় উইকেট খুব ভালো ছিল, তবে খুব বেশি স্পিন ছিল না। কিন্তু আমার মনে হয় বিশ্বকাপে যত বেশি খেলা হবে, আমরা হয়তো উইকেট আলাদা হতো দেখবো কিছুটা। আর এই মাঠগুলোতে যত বেশি খেলবো, দিন দিন এটা আরও ধীরগতির হয়ে উঠবে। আর এটা স্পিনারদের জন্য ভালো হবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-টু-তে রয়েছে আফগানিস্তান। ওই গ্রুপে রশিদদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। এ ছাড়াও প্রথম রাউন্ড থেকে এই গ্রুপে যোগ দেবে দুই দল। ভারত-পাকিস্তান ম্যাচের ঠিক পরের দিন, আগামী ২৫ অক্টোবর, সোমবার প্রথম পর্বের গ্রুপ-বি চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন রশিদ খানরা।

আরও পড়ুন: T20 World Cup 2021: নেতৃত্বই ফারাক গড়ে দেবে ভারত-পাক ম্যাচের: হেডেন

আরও পড়ুন: T20 World Cup 2021: সাকিবে ভর করে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ 

আরও পড়ুন: আইপিএল গ্ল্যামার থাকলেও ভারতকে ছাপিয়ে যেতে পারে পাকিস্তান, বলছেন মুদাস্সর নজর