T20 World Cup 2021: সাকিবে ভর করে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

প্রথম ম্যাচ হেরে যখন ব্যাপক চাপে বাংলাদেশ, তখন পাপুয়া নিউ গিনির (Papua New Guinea) বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স করে টিমকে জেতালেন সাকিব।

T20 World Cup 2021: সাকিবে ভর করে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ
T20 World Cup 2021: সাকিবে ভর করে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 10:07 PM

মাসকট: সেই সাকিব আল হাসানে (Shakib Al Hasan) ভর করেই বিশ্বকাপের মূলপর্বে পৌঁছল বাংলাদেশ (Bangladesh)। বড় মঞ্চে যখনই নামেন তিনি, সেরাটা উজাড় করে দেন। টি-টোয়েন্টি বিশ্বকাপও (T20 World Cup) তার ব্যতিক্রম হল না। প্রথম ম্যাচ হেরে যখন ব্যাপক চাপে বাংলাদেশ, তখন পাপুয়া নিউ গিনির (Papua New Guinea) বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স করে টিমকে জেতালেন সাকিব।

আগে ব্যাট করে বাংলাদেশ তুলেছিল ১৮১-৭। পিএনজি-র বিরুদ্ধে শুরু থেকেই ঝড় তোলার লক্ষ্য নিয়ে নেমেছিল বাংলাদেশিরা। ওপেমার মহম্মদ নাইম (০) ফিরে গেলেও চাপে পড়েনি তারা। তিন নম্বরে নামা সাকিবের জন্য। ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলে যান। রানের গতি বাড়িয়ে দেন ক্যাপ্টেন মামুদুল্লাহ। মাত্র ২৮ বলে হাফসেঞ্চুরি করে যান তিনি। বাংলাদেশের বিরাট রান তাড়া করতে নেমে ৯৭ রানে শেষ হয়ে যায় পিএনজি। সাকিবের জন্যই। ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নেন। প্রথম ওভারে বল করতে এসে দু’উইকেট তোলেন। শেষ ওভারে আবার ২ উইকেট।

সাকিবের দাপটেই এক সময় ২৭-৭ হয়ে গিয়েছিল পিএনজি। টিমকে মূলপর্বে তোলার পাশাপাশি একটা রেকর্ডও করে ফেললেন বাংলাদেশের সেরা ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৯টা উইকেট তাঁর ঝুলিতে। পাকিস্তানের সইদ আনোয়ারের সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড ছুঁলেন। আর একটা উইকেট হলেই ছাপিয়ে যাবেন তাঁকে।

যোগ্যতা পর্বের প্রথম ম্যাচে হারের পর বাংলাদেশকে নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়েছিল দেশে। অনেকেই তীব্র সমালোচনা করেছিলেন টিমের তারকা প্লেয়ারদের। কেকেআরের হয়ে আইপিএলে খেলার সময় একেবারে ফর্মে ছিলেন না সাকিব। বিশেষ করে ব্যাটে রান ছিল না তাঁর। বিশ্বকাপের প্রথম ম্যাচেও সে ভাবে দাগ কাটতে পারেননি। কিন্তু যাবতীয় সমালোচনার জবাব দিয়ে টিমকে মূলপর্বে তুললেন সাকিব, মামুদুল্লাহরা। এ বার আরও এগিয়ে যেতে চাইছেন তাঁরা।

আরও পড়ুন: T20 World Cup 2021: রাহুল চাহারকে আরসিবি টিমমেট গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করা পরামর্শ বিরাটের