Babar Azam: শুরুতে ‘ডাক’, দ্বিতীয় ইনিংসে বাবর আজম চিচিং ফাঁক!

Watch Video: দেশের মাটিতে টেস্ট (Test) ম্যাচে প্রথম বার শূন্যে আউট হয়েছেন বাবর আজম। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও শূন্যেই ফিরতে হত বাবরকে। কিন্তু লিটন দাস তাঁর ক্যাচ মিস করেন। ফলে অল্পের জন্য রক্ষা পান বাবর।

Babar Azam: শুরুতে 'ডাক', দ্বিতীয় ইনিংসে বাবর আজম চিচিং ফাঁক!
শুরুতে 'ডাক', দ্বিতীয় ইনিংসে বাবর আজম চিচিং ফাঁক!Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 25, 2024 | 1:06 PM

কলকাতা: পাক ক্রিকেটের কিং বাবর আজমের (Babar Azam) হলটা কি? এই প্রশ্ন শুরু হয়ে গিয়েছে ক্রিকেট মহলে। রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে শূন্যে আউট হয়েছিলেন বাবর। বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম তুলে নেন তাঁর উইকেট। দেশের মাটিতে টেস্ট (Test) ম্যাচে প্রথম বার শূন্যে আউট হন বাবর। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও শূন্যেই ফিরতে হত বাবরকে। কিন্তু লিটন দাস তাঁর ক্যাচ মিস করেন। ফলে অল্পের জন্য রক্ষা পান বাবর। তবে দ্বিতীয় ইনিংসে সেই অর্থে ছাপ ফেলতে পারেনি তিনি। ৫০ বলে ২২ রান করে মাঠ ছাড়েন বাবর।

সোশ্যাল মিডিয়ায় বাবর আজমের আউট হওয়ার ভিডিয়ো নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। বাংলাদেশের ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত পাকিস্তানের বাবরের উইকেট তুলে নেওয়ার জন্য তরুণ বোলার নাহিদ রানার হাতে বল তুলে দেন। ডান হাঁতি পেসার প্রাক্তন পাক নেতার সামনে যেতেই সফল হন। অফ স্টাম্পের অনেকটা বাইরের বল টেনে আনলেন উইকেটে। একটু তরুণ বোলার সামলাতে হিমশিম খান বাবর। যে পিচে ২টো ডাবল সেঞ্চুরির সম্ভবনা ছিল, সেখানে বাবরের অবদান ২২।

এই খবরটিও পড়ুন

রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম দিন চলছে। লাঞ্চ বিরতি অবধি পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ১০৮ রান তুলেছে। আপাতত বাংলাদেশের থেকে ৯ রানে পিছিয়ে রয়েছে। উল্লেখ্য, প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে ডিক্লেয়ার করে দিয়েছিলেন পাক অধিনায়ক শান মাসুদ। এরপর বাংলাদেশ প্রথম ইনিংসে ৫৬৫ রান তুলে অলআউট হয়। এ বার দেখার রাওয়ালপিন্ডি টেস্ট জিতে কোন দল এগিয়ে যায়।