Babar Azam: বিরাটের পর কী বাবরের ক্যাপ্টেন্সিতে কোপ?

যদিও পাক নেতা বাবর আজম এ বিষয় নিয়ে ভাবতে চাইছেন না। সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ও টি-২০ সিরিজ রয়েছে। তাঁর ফোকাস এখন কিউয়িদের বিরুদ্ধে জয় তুলে নেওয়ায়।

Babar Azam: বিরাটের পর কী বাবরের ক্যাপ্টেন্সিতে কোপ?
Babar Azam: বিরাটের পর কী বাবরের ক্যাপ্টেন্সিতে কোপ? (সৌজন্যে-টুইটার)

করাচি: ভারতের (India) পর কি এ বার পাকিস্তানের (Pakistan) ক্যাপ্টেন্সিতেও বদল হতে চলেছে? পাক ক্রিকেট (Pakistan Cricket) নিয়ে আলোচনায় এমন কানাঘুষো শোনা যাচ্ছে। বাবর আজম (Babar Azam) বর্তমানে পাকিস্তানের তিন ফরম্যাটেরই অধিনায়ক। তবে প্রাক্তন পাক ক্রিকেটার রামিজ রাজা (Ramiz Raja) পিসিবির (PCB) চেয়ারম্যান হয়ে আসার পর থেকে ঢেলে সাজাচ্ছেন সেদেশের ক্রিকেটকে। ফলে, ক্রিকেটমহলে কান পাতলে শোনা যাচ্ছে বাবর আজমের হাত থেকে কোনও একটি ফরম্যাটের অধিনায়কত্ব ফসকে যেতে পারে।

যদিও পাক নেতা বাবর আজম এ বিষয় নিয়ে ভাবতে চাইছেন না। সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ও টি-২০ সিরিজ রয়েছে। তাঁর ফোকাস এখন কিউয়িদের বিরুদ্ধে জয় তুলে নেওয়ায়। তবে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছে পিসিবি, তাতে কিন্তু বাবর আজম সন্তুষ্ট নন। সদ্য যোগ দেওয়া পিসিবির চেয়ারম্যান রামিজ রাজা বিশেষ কোনও আলোচনা করেননি তাঁর সঙ্গে একথাও জানিয়েছেন বাবর। তবে বোর্ডের সিদ্ধান্তে তাঁর পূর্ণ সমর্থনও রয়েছে। তিনি বলেন, “আমি মনে করি বোর্ডের কর্তারা ও নির্বাচক কমিটি দল নির্বাচনের বিষয়টি নিয়ে স্পষ্ট। তাই আমি পুরোপুরি সমর্থন করছি। এবং এখন আশা করছি নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভালো করব।”

অধিনায়কের কাছ থেকে যা আশা করা হবে তা দিতে না পারলে বোর্ড বিকল্প ভাববে এটাই স্বাভাবিক। এ কথা উল্লেখ করলেও পাকিস্তানের অধিনায়ক পরিবর্তনের ব্যাপার নিয়ে বাবর বলেন, “এ বিষয়ে আমার এখনও পর্যন্ত কোনও ধারণা নেই।”

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিশ্বকাপ দলে বাবর আজম চেয়েছিলেন চার ক্রিকেটারকে। যারা হলেন- শার্জিল খান, ফকহর জামান,ফাহিম আসরাফ এবং উসমান কাদির। এই ৪ ক্রিকেটারেরই ঠাঁই হয়নি পাকিস্তান দলে। যা নিয়ে বিরক্ত হয়েছেন পাক অধিনায়ক বাবর আজম।

আরও পড়ুন: PAKISTAN CRICKET: বিশ্বকাপের দল নিয়ে অসন্তুষ্ট খোদ অধিনায়ক

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla