Jay Shah: সকলের জন্যই প্রাইজ মানি! বোর্ড সচিবের বিরাট ঘোষণা

BCCI Prize Money: ম্যাচ ফি বাড়ানো থেকে নানা উদ্যোগ নিয়েছিল বোর্ড। এ বার থেকে সিনিয়র, জুনিয়র, উইমেন্স ক্রিকেটের সব স্তরেই আর্থিক পুরস্কারও থাকছে। স্বাভাবিক ভাবেই এই ঘোষণায় নতুন প্রজন্ম আরও বেশি আর্থিক নিরাপত্তা পাবেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করার তাগিদও বাড়বে।

Jay Shah: সকলের জন্যই প্রাইজ মানি! বোর্ড সচিবের বিরাট ঘোষণা
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 12:37 PM

ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের উৎসাহ জোগাতে এ বার বড় ঘোষণা বোর্ড সচিব জয় শাহর। গত বছর থেকেই ঘরোয়া ক্রিকেট সম্পর্কিত নানা পদক্ষেপ করেছে বোর্ড। ক্রিকেটারদের উৎসাহিত করতে এ বার নতুন উদ্যোগ। পুরুষ ও মহিলা উভয় ক্রিকেটের জন্যই ঘোষণা করা হল প্রাইজ মানি। ম্যাচ ফি বাড়ানো থেকে নানা উদ্যোগ নিয়েছিল বোর্ড। এ বার থেকে সিনিয়র, জুনিয়র, উইমেন্স ক্রিকেটের সব স্তরেই আর্থিক পুরস্কারও থাকছে। স্বাভাবিক ভাবেই এই ঘোষণায় নতুন প্রজন্ম আরও বেশি আর্থিক নিরাপত্তা পাবেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করার তাগিদও বাড়বে।

সোশ্যাল মিডিয়া পোস্টে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ ঘোষণা করেছেন, বিজয় হাজারে ট্রফি, সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টেও প্লেয়ার অব দ্য ম্যাচের জন্য আর্থিক পুরস্কার থাকবে। সচিব লিখেছেন, ‘ঘরোয়া ক্রিকেটের নানা উদ্যোগের মাঝেই আমরা এ বার থেকে প্লেয়ার অব দ্য ম্যাচ, প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের জন্য প্রাইজ মানি আনতে চলেছি। ঘরোয়া সমস্ত টুর্নামেন্টেই এই প্রাইজ মানি থাকছে। পুরুষ ও মহিলা উভয় ক্রিকেটে বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টেও আর্থিক পুরস্কার থাকছে।’

এই খবরটিও পড়ুন

এখানেই শেষ নয়। বোর্ড সচিব জয় শাহ আরও যোগ করেন, ‘পাশাপাশি সিনিয়র মেন্স টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফি ও সৈয়দ মুস্তাক আলিতেও ম্যাচ ও টুর্নামেন্ট সেরার জন্য আর্থিক পুরস্কার থাকছে। একার পক্ষে এই সিদ্ধান্ত সম্ভব হত না। বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের সমর্থনেই এটা করতে পারছি। ঘরোয়া ক্রিকেটারদের যোগ্য সম্মান দিতেই বোর্ডের এই উদ্যোগ।’

গত বছর রঞ্জি ট্রফি বিজয়ী দলের জন্য ৫ কোটি টাকার আর্থিক পুরস্কার দেওয়া হয়। ইরানি কাপের চ্যাম্পিয়ন টিমের আর্থিক পুরস্কার ২৫ লক্ষ থেকে ৫০ লক্ষ টাকা করা হয়েছিল। এ ছাড়াও দলীপ ট্রফি চ্যাম্পিয়ন টিম ১ কোটি ও রানার্স ৫০ লক্ষ টাকা, বিজয় হাজারে ট্রফি জয়ীদের ১ কোটি ও রানার্সের ৫০ লক্ষ টাকা। টিমের পাশাপাশি প্লেয়াররাও ব্যক্তিগত পারফরম্যান্সের পুরস্কার পেতে চলেছেন।