Ashes Series: অ্যাসেজেও এবার করোনার হানা

David Boon: অ্যাসেজের মাঝেই সিরিজের সঙ্গে যুক্ত সবার করোনা পরীক্ষা হচ্ছে। সেই পরীক্ষাতেই করোনা সংক্রমণ ধরা পরেছে ডেভিড বুনের। ডেভিড বুনের পাশাপাশি ইংল্যান্ড শিবিরেও ধাক্কা দিয়েছে করোনা। রুটদের হেড কোচ ক্রিস সিলভারউডও (Chris Silverwood) চতুর্থ টেস্টে দলের সঙ্গে থাকতে পারছেন না। কারণ তাঁর পরিবারের সদস্য করোনা সংক্রমিত।

Ashes Series: অ্যাসেজেও এবার করোনার হানা
করোনার ছায়া সঙ্গে নিয়েই সিডনিতে অ্যাসেজের চতুর্থ টেস্ট। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 5:10 PM

সিডনি: গোটা বিশ্বে আবার করোনার (Corona) থাবা। খেলার মাঠেও এর থেকে দুরে থাকতে পারছে না। ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক সংক্রমণের খবর। বার্সেলোনা দলেও ছ’জন ফুটবলার সংক্রমিত। এবার অ্যাসেজের থাবা অ্যাসেজ সিরিজেও (Ashes Series)। করোনা রিপোর্ট পজিটিভ সিরিজের ম্যাচ রেফারি ও প্রাক্তন অজি ক্রিকেটের ডেভিড বুনের (David Boon)। ৫ তারিখ থেকে সিডনিতে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্ট। কিন্তু সেই ম্যাচে ম্যাচ অফিসিয়ালের দায়িত্বে থাকতে পারছেন না বুন। জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)।

অ্যাসেজের মাঝেই সিরিজের সঙ্গে যুক্ত সবার করোনা পরীক্ষা হচ্ছে। সেই পরীক্ষাতেই করোনা সংক্রমণ ধরা পরেছে ডেভিড বুনের। ভ্যাক্সিনের জোড়া ডোজ নিয়েছেন তিনি। তারপরও সংক্রমণ। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে তাঁর কোনও সমস্যা নেই। উপসর্গহীন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার আশা সব ঠিক থাকলে, হোবার্টে অ্যাসেজের শেষ টেস্টে পাওয়া যাবে ডেভিড বুনকে। তাঁর বদলে সিডনিতে ম্যাচ রেফারির দায়িত্ব সামলাবেন স্টিভ বার্নাড। আপাতত ১০ দিন মেলবোর্নেই আইসেলেশনে থাকবেন তিনি।

ডেভিড বুনের পাশাপাশি ইংল্যান্ড শিবিরেও ধাক্কা দিয়েছে করোনা। রুটদের হেড কোচ ক্রিস সিলভারউডও (Chris Silverwood) চতুর্থ টেস্টে দলের সঙ্গে থাকতে পারছেন না। কারণ তাঁর পরিবারের সদস্য করোনা সংক্রমিত। ইংল্যান্ডের কোচের সঙ্গেই অস্ট্রেলিয়াতে আছে তাঁর পরিবার। তাই ১০ দিন আইসোলেশনে ইংল্যান্ডের কোচ। বিবৃতি দিয়ে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিলভারউড ও তাঁর পরিবারও থাকছে নেলবোর্নেই।

এই প্রথম নয় করোনা আতঙ্ক শুরু থেকেই যেন তাড়া করছে অ্যাসেজকে। সংক্রমণের জন্য প্রথমে ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটার আসতে রাজি ছিলেন না অস্ট্রেলিয়ায়। কিন্তু দুই দেশের বোর্ডের সিদ্ধান্তের ওপর ভিত্তি করেই শুরু হয় অ্যাসেজ সিরিজ। দ্বিতীয় টেস্টের আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্য়াট কামিন্স নিজেকে সরিয়ে নেন ম্যাচ থেকে। কারণ করোনা সংক্রমিত এক ব্যাক্তির সংস্পর্ষে এসেছিলেন তিনি। যদিও তৃতীয় টেস্টে মাঠে ফেরেন তিনি। পাঁচ টেস্টের সিরিজের প্রথম তিনটি টেস্ট জিতে ইতিমধ্যেই অ্যাসেজ জিতেছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন : Arjun Tendulkar: মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর