Arjun Tendulkar: মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর

মহারাষ্ট্র এবং দিল্লির বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচের জন্য যে দল বাছা হয়েছে, তাতে অর্জুনের নাম রাখা হয়েছে।

Arjun Tendulkar: মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর
Arjun Tendulkar: মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 4:03 PM

মুম্বই: ভারতের কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar) নাম এ বার মুম্বই (Mumbai) রঞ্জি ট্রফি (Ranji Trophy) দলে। মহারাষ্ট্র এবং দিল্লির বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচের জন্য যে দল বাছা হয়েছে, তাতে অর্জুনের নাম রাখা হয়েছে। মুম্বই দলের অধিনায়কের দায়িত্বে রয়েছেন পৃথ্বী শ (Prithvi Shaw)। গত মরসুমে মুম্বইকে বিজয় হাজারে ট্রফিতে চ্যাম্পিয়ন করেছিলেন ক্যাপ্টেন পৃথ্বী। ২০ জন সদস্যের দল বেছে নিয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসেসিয়েশন।

মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পাওয়ার পর সচিনপুত্র বলেন, “মর্যাদাপূর্ণ রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হওয়াটা সম্মানের। এটা আমার জন্য একটি স্বপ্ন পূরণ হওয়ার মতো। আমি দলের জন্য আমার সেরাটা দেওয়ার দিতে চাই। এবং সেটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

মুম্বইয়ের মুখ্য নির্বাচন সলিল আঙ্কোলা (Salil Ankola) বলেন, “আমি অর্জুনের উপর এই একমাত্র ফোকাসটা কেন বুঝতে পারছি না, কারণ সে টেন্ডুলকারের ছেলে বলে। আমাদের ফোকাস ছিল, দলকে নতুন চেহারা দেওয়ার জন্য তরুণদের বাছাই করা। ও প্রতিভাবান এবং ভালো পারফর্ম করছে, কয়েক বছর আগে মুম্বই অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ভালো করেছে। ও গতকাল (অনূর্ধ্ব-২৫ শালিনী ভালেকার ট্রফিতে) ৬০ বলে ৮৫ রান করেছিলেন এবং এক সপ্তাহ আগে স্থানীয় টুর্নামেন্টে চার উইকেট নিয়েছিল। এই নির্বাচনটা সবার সম্মতি নিয়ে হয়েছিল, এবং অধিনায়কও (পৃথ্বী শ)সভায় উপস্থিত ছিলেন। তুষার সেখানে না থাকায় আমাদের কয়েকটি বিকল্পের প্রয়োজন ছিল।”

করোনার কারণে, গত বছর রঞ্জি ট্রফির আয়োজন করেনি বোর্ড। এ বার ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। কলকাতার ইডেনে প্রথম ম্যাচই মুখোমুখি হতে চলেছে মুম্বই ও মহারাষ্ট্র।

এক নজরে দেখুন মুম্বইয়ের রঞ্জি ট্রফির স্কোয়াড:

পৃথ্বী শ (অধিনায়ক), যশস্বী জসওয়াল, আকর্ষিত গোমেল, আরমান জাফর, সরফরাজ খান, শচীন যাদব, আদিত্য তারে (উইকেটকিপার), হার্দিক তামোরে (উইকেটকিপার), অর্জুন তেন্ডুলকার, শিবম দুবে, আমন খান, শামস মুলানি, তনুশ কোটিয়ান, প্রশান্ত সোলাঙ্কি, শশাঙ্ক আতারদে, ধবল কুলকার্নি, মোহিত আওয়স্তি, প্রিন্স বাদিয়ানি, সিদ্ধার্থ রাউৎ, রয়স্টান দিয়াজ।

আরও পড়ুন: IND vs SA 1st Test Day 5 Live: লাঞ্চ বিরতিতে প্রোটিয়ারা রয়েছে ১৮২/৭, জয়ের জন্য আর ৩ উইকেট চাই ভারতের

আরও পড়ুন: ICC ODI Player of the Year : একদিনের ক্রিকেটে বর্ষসেরার দৌড়েও নেই কোনও ভারতীয় ক্রিকেটার

আরও পড়ুন: Ross Taylor: এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন রয় টেলর