IPL 2021: আইপিএল খেলার সময় ভারতীয় দল নিয়ে ভাবি না: সঞ্জু স্যামসন

আইপিএলে (IPL) তাঁর পারফরম্যান্স থাকে নজরকাড়া। সেখানে নিজের সেরাটা দিয়ে খেলেন। কিন্তু তারপর কোথায় যেন সব হারিয়ে যান। সঞ্জুর (Sanju Samson) কাছেও যেন বিষয়টা গা সওয়া হয়ে গিয়েছে।

IPL 2021: আইপিএল খেলার সময় ভারতীয় দল নিয়ে ভাবি না: সঞ্জু স্যামসন
IPL 2021: আইপিএল খেলার সময় ভারতীয় দল নিয়ে ভাবি না: সঞ্জু স্যামসন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 4:16 PM

দুবাই: আইপিএলে (IPL) কোনও দলের হয়ে খেলছেন আর ভাবছেন জাতীয় দলের কথা, সেটা একেবারেই ঠিক কাজ নয়। মন্তব্য রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অধিনায়ক সঞ্জু স্যামসনের (Sanju Samson)। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের সঙ্গে এক আড্ডায় এই মন্তব্য স্যামসনের। বলেছেন, ”আইপিএলের কোন দলের হয়ে খেলার সময় ভারতীয় দলে সুযোগ পাওয়া (team selection) নিয়ে ভাবটা ভুল মাইন্ডসেট। অনেকেই এই নিয়ে কথা বলে থাকেন। কিন্তু সত্যিটা হল, পারফর্ম করলে তবেই সুযোগ পাওয়া যায় ভারতীয় টিমে। তাই পারফরম্যান্সের দিকেই নজর দেওয়া উচিত।”

আইপিএলে তাঁর পারফরম্যান্স থাকে নজরকাড়া। সেখানে নিজের সেরাটা দিয়ে খেলেন। কিন্তু তারপর কোথায় যেন সব হারিয়ে যান। সঞ্জুর কাছেও যেন বিষয়টা গা সওয়া হয়ে গিয়েছে। তিনি বলেছেন, ”আইপিএল এমন একটা টুর্নামেন্ট যা গোটা বিশ্বের মানুষ দেখে। তাই সবার দিকেই নজর থাকে। অনেকেই আমাকে নিয়ে ভালো কথা বলেছেন। আবার খারাপ কথাও বলেছেন। এগুলো আমার কাছে গা সওয়া হয়ে গেছে। সবাইকেই এমন চাপ নিয়ে খেলতে হয়, কারণ সবাই জানে মাঠের বাইরে আরও অনেকে অপেক্ষায় বসে আছে। এটাই ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) সাফল্যের কারণ।”

সেই শুরুর সময় থেকেই সঞ্জু স্যামসনকে নিয়ে একাধিক আলোচনা। অসম্ভব প্রতিভা। যে কোনও সময় দল নির্বাচনে তাঁকে নিয়ে আলোচনা হয়। কিন্তু সেই আলোচনাই শেষ। জাতীয় দলে এতদিনেও নিজের জায়গা পাকা করতে পারেননি তিনি। থেকে যেতে হচ্ছে উঠতি প্রতিভা হিসেবেই। একাধিক বার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। কখনও রিজার্ভ বেঞ্চে বসে সিরিজ শেষ হয়েছে, কখনও একটা দুটো ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন। সঞ্জু নিজে পারফরম্যান্সের কথা বললেও পরিসংখ্যান বলছে যখন সুযোগ পেয়েছেন নিজেকে মেলে ধরতে পারেননি। জাতীয় দলের সুযোগকে হালকা ভাবে নেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন: IPL 2021 : ছন্দ ধরে রাখাই চ্যালেঞ্জ: কাইফ

আরও পড়ুন:  IPL 2021: দর্শক ফিরছে মরুশহরের আইপিএলে

আরও পড়ুন: India Tour Of New Zealand: পিছিয়ে গেল কোহলিদের কিউই সফর