প্রথম দলে সুযোগ পাবে অশ্বিন, প্রশ্ন সানির

২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শেষবার টি-২০ ক্রিকেট (T20 Cricket) খেলেছেন অশ্বিন। ভারতের টেস্ট দলের নিয়মিত সদস্য দলেও সাদা বলের ক্রিকেটে অশ্বিন ভারতীয় দলে প্রায় বিস্মৃতির পর্যায়ে পৌঁছে গিয়েছিলেন।

প্রথম দলে সুযোগ পাবে অশ্বিন, প্রশ্ন সানির
প্রথম দলে সুযোগ পাবে অশ্বিন, প্রশ্ন সানির

নয়াদিল্লি: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) ভারতীয় দল (Indian Team) সব থেকে বড় চমক ছিল রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) সুযোগ পাওয়া। হঠাৎ কেন সুযোগ পেলেন তামিলনাড়ুর অফস্পিনার, তা নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। কিন্তু উত্তর অধরা। তবে অশ্বিন জাতীয় দলে সুযোগ পেলেও তাঁকে প্রথম দলে (first xi) কতটা দেখা যাবে, তা নিয়ে সন্দেহ আছে। সন্দেহ প্রকাশ করলেন খোদ প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শেষবার টি-২০ ক্রিকেট (T20 Cricket) খেলেছেন অশ্বিন। ভারতের টেস্ট দলের নিয়মিত সদস্য দলেও সাদা বলের ক্রিকেটে অশ্বিন ভারতীয় দলে প্রায় বিস্মৃতির পর্যায়ে পৌঁছে গিয়েছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সব মহল থেকে দাবি উঠলেও বিরাট-শাস্ত্রীরা একজন স্পিনারের জায়গায় জাডেজাকেই ব্যবহার করেছেন। আর তাতেই অশঙ্কার মেঘ দেখতে পাচ্ছেন সানি।

এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সুনীল গাভাসকর বলেছেন, ”অশ্বিন দলে ফিরেছে সেটা ভালো। কিন্তু ওকে অপেক্ষা করতে হবে প্রথম এগারোতে সুযোগ পাওয়ার জন্য। ইংল্যান্ড সফরেও ও দলে ছিল। কিন্তু খেলার সুযোগ পাচ্ছিল না।”

অশ্বিনকে বিশ্বকাপের দলে সুযোগ দেওয়ার একটা কারণ যদিও খুঁজে বের করেছেন লিটল মাস্টার। তাঁর মতে,” ইংল্যান্ড সফরে টেস্ট খেলার সুযোগ না দেওয়ার সান্ত্বনা পুরস্কার হিসেবে টি-২০ বিশ্বকাপের দলে অশ্বিন। প্রথম দলে ও সুযোগ পায় কিনা সেটা সময় বলবে।”

টি-২০ বিশ্বকাপের আগে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে আইপিএল (IPL) খেলবেন রবিচন্দ্রন অশ্বিন। আইপিএলের প্রথম পর্বে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। কিন্তু তারপরই চোটের জন্য বাইরে বসতে হয়েছিল তাঁকে। ক্রিকেট মহলের মতে মরু শহরের টুর্নামেন্টে কয়েকটা ভালো পারফরম্যান্স প্রথম দলের দারজা খুলে দিতে পারে ভারতীয় অফস্পিনারের জন্য়।

আরও পড়ুন: IPL 2021: আইপিএল খেলার সময় ভারতীয় দল নিয়ে ভাবি না: সঞ্জু স্যামসন

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla