Harleen Deol: ক্রিকেটের সুপারওমেনের প্রশংসায় সচিন-লক্ষণ

বাউন্ডারি লাইনের সামনে থাকা হার্লিনের উড়ন্ত ক্যাচ সকলের মন ছুঁয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। এই ক্যাচের সুবাদে প্রচুর প্রশংসা কুড়িয়েছেন হার্লিন।

Harleen Deol: ক্রিকেটের সুপারওমেনের প্রশংসায় সচিন-লক্ষণ
পঞ্জাব-তনয়ার প্রশংসা করে টুইট করেন সচিন-লক্ষণ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 7:47 PM

নর্থহ্যাম্পটন: ২৩ বছর বয়সী ভারতীয় মহিলা ক্রিকেটার হার্লিন দেওলের (Harleen Deol) একটা অবিশ্বাস্য ক্যাচ রাতারাতি তাঁকে লাইমলাইটে নিয়ে এসেছে। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টি-২০ (T-20) সিরিজের প্রথম ম্যাচে হারতে হয়েছে হরমনপ্রীতদের। কিন্তু বাউন্ডারি লাইনের সামনে থাকা হারলিনের উড়ন্ত ক্যাচ সকলের মন ছুঁয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। এই ক্যাচের সুবাদে প্রচুর প্রশংসা কুড়িয়েছেন হারলিন। তাঁর প্রশংসা করতে বাদ যাননি ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে ভিভিএস লক্ষণও (VVS Laxman)। পঞ্জাব-তনয়ার প্রশংসা করে টুইট করেন সচিন-লক্ষণ।

সচিন টুইটারে হার্লিনের ক্যাচের ভিডিয়ো পোস্ট করে ক্যাপশনে লেখেন, “এটা একটা দারুণ ক্যাচ ছিল হার্লিন। নিশ্চিতভাবে আমার কাছে বছরের সেরা ক্যাচ এটা।”

হার্লিনের ক্যাচের প্রশংসা করেছেন ভিভিএস লক্ষ্মণও। ইংল্যান্ড ক্রিকেটের টুইটারের তরফে পোস্ট করা ভিডিয়োতে তিনি লেখেন, “ক্রিকেটে এত ভালো ক্যাচ খুব কম দেখা গিয়েছে। দারুণ ক্যাচ নিয়েছো হার্লিন।”

ঠিক কেমনভাবে ক্যাচটি নিয়েছিলেন হার্লিন? ম্যাচের ১৯তম ওভারে ইংল্যান্ডের অ্যামি জোনস ভারতের শিখা পাণ্ডের বলে দুর্দান্ত ড্রাইভ মারেন। শট দেখে মনে হয়েছিল সেটি বাউন্ডারি লাইন পার করে ছক্কা হতে চলেছে। সেই সময় বাউন্ডারি লাইনের কাছে দাঁড়িয়ে ছিলেন হার্লিন। প্রথমে তিনি ক্যাচ তালুবন্দি করেন। বুঝতে পারেন তিনি বাউন্ডারি লাইনের বাইরে বেরিয়ে যেতে চলেছেন। সেটাই হয়। তবে তিনি শূন্যে বল ছুঁড়ে তৎক্ষণাৎ লাফিয়ে বাউন্ডারি লাইনের ভিতরে ঢুকে সেই ক্যাচ ফের লুফে নিয়ে অ্যামিকে সাজঘরে ফেরান। হার্লিনের পিছনে ডাগআউটে তখন খুশির হাওয়া। সতীর্থরা এসে বাহবা দেন হার্লিনকে। ২৬ বলে ৪৩ রান করে সাজঘরে ফিরে যান ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

তবে এদিনের ম্যাচে যদিও ভারতীয় মহিলা ক্রিকেট দল জিততে পারেনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ইংল্যান্ড ১৭৭ রান তোলে। তারপর বৃষ্টির জন্য খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। ভারতের জয়ের জন্য টার্গেট কমে গিয়ে হয় ৭৩ রান। ফিল্ডিংয়ে সকলকে চমকে দেওয়ার পর ব্যাট হাতে ২৪ বলে ১৭ রান করেন হার্লিন। তবে ৮.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৪ রানের বেশি তুলতে পারেনি হরমনপ্রীতরা।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওগামী অ্যাথলিটদের উৎসাহিত করছেন বিরাট-মিতালিরা