IND vs NZ: বরুণ দেবতা রুষ্ট হলেন ভারতের উপর, ১-০ সিরিজ জিতল কিউয়িরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Nov 30, 2022 | 4:09 PM

ক্রাইস্টচার্চে ক্রমাগত বৃষ্টি হওয়ার কারণে শেষ অবধি আজকের ভারত-নিউজিল্যান্ড তৃতীয় ওয়ান ডে ম্যাচও ভেস্তে গেল। আর ১-০ ব্যবধানে ওডিআই সিরিজ জিতে নিল কিউয়িরা।

IND vs NZ: বরুণ দেবতা রুষ্ট হলেন ভারতের উপর, ১-০ সিরিজ জিতল কিউয়িরা
IND vs NZ: বরুণ দেবতা রুষ্ট হলেন ভারতের উপর, ১-০ সিরিজ জিতল কিউয়িরা

ক্রাইস্টচার্চ: ‘বৃষ্টি বৃষ্টি বৃষ্টি এ কোন অপরূপ সৃষ্টি’… বৃষ্টি যতই অপরূপ হোক না, টিম ইন্ডিয়ার (Team India) জন্য কিন্তু তা হল না। ক্রাইস্টচার্চে আজ ছিল ভারতের বনাম নিউজিল্যান্ডের (New Zealand) ৩ ম্যাচের ওয়ান ডে (ODI) সিরিজের শেষ ম্যাচ। অকল্যান্ডে সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছিল কিউয়িরা। এরপর হ্যামিল্টনে বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচ ভেস্তে যায়। সিরিজের তৃতীয় ম্যাচে ভেনু বদলে গেলেও টিম ইন্ডিয়ার ভাগ্য বদলাল না। ক্রাইস্টচার্চে ক্রমাগত বৃষ্টি হওয়ার কারণে শেষ অবধি আজকের ভারত-নিউজিল্যান্ড তৃতীয় ওয়ান ডে ম্যাচও ভেস্তে গেল। আর ১-০ ব্যবধানে ওডিআই সিরিজ জিতে নিল কিউয়িরা। সিরিজের শেষ ওয়ান ডে-তেও টস ভাগ্য সঙ্গ দেয়নি ভারতের। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। বাকি ম্যাচে কী হল তুলে ধরল TV9Bangla

শিখর ধাওয়ান ও শুভমন গিলের ওপেনিং জুটি আজ তোলে ৩৯ রান। নবম ওভারের মাথায় গিলের (১৩) উইকেট হারায় ভারত। টিম ইন্ডিয়াকে প্রথম ধাক্কা দেন অ্যাডাম মিলনে। ১৩ ওভারের মাথায় অধিনায়ক শিখর ধাওয়ানকে (২৮) ড্রেসিংরুমের রাস্তা দেখান মিলনেই। দীর্ঘ দিন ধরে রানের মধ্যে নেই টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ। আজও রান পাননি তিনি। মাত্র ১০ রান এসেছে পন্থের ব্যাটে। সূর্যর ব্যাটে রানের দ্যুতি দেখা যায়নি আজও। ৬ রান করে অ্যাডাম মিলনেকে উইকেট দিয়ে যান সূর্যকুমার যাদব। আজ তিন নম্বরে নেমেছিলেন শ্রেয়স আইয়ার। ২৬তম ওভারে লকি ফার্গুসন তুলে নেন শ্রেয়সের (৪৯) উইকেট। দীপক হুডাও রান পাননি। ১২ রান করা হুডার উইকেট তুলে নেন টিম সাউদি। ভারতের হয়ে আজ সর্বাধিক রান করেন, টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। তিনি ৬৪ বলে ৫১ রান করেন সুন্দর। যুজবেন্দ্র চাহাল ও অর্শদীপ সিংও আজ ব্যাট করতে নেমেছিলেন। চাহাল ৮ ও অর্শদীপ ৯ রান করে মাঠ ছাড়েন। ৪৭.৩ ওভারে ২১৯ রান তুলে গুটিয়ে যায় ভারতের ইনিংস। কিউয়িদের হয়ে আজ ৩টি করে উইকেট নিয়েছেন অ্যাডাম মিলনে ও ড্যারেল মিচেল। ২টি উইকেট নেন টিম সাউদি। ১টি করে উইকেট পান লকি ফার্গুসন ও মিচেল স্যান্টনার। সিরিজ জয়ের জন্য কিউয়িদের টার্গেট ছিল ২২০।

আজকের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা ছিল। আর হলও সেটাই। কিউয়িদের হয়ে ওপেনিংয়ে নেমেছিলেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। এই জুটি তোলে ৯৭ রান। ভারতের বোলারদের রেয়াত করেননি কিউয়িরা। ১৭তম ওভারের মাথায় ছন্দে থাকা ফিন অ্যালেনের উইকেট তুলে নেন উমরান মালিক। ৫৭ রান করে ড্রেসিংরুমে ফেরেন ফিন। কিউয়িদের ইনিংসের ১৮ ওভার হওয়ার পর বৃষ্টি শুরু হয়ে যায়। যে বৃষ্টি আর থামার নাম নেয়নি। শেষ অবধি ম্যাচ বাতিল করে দেওয়া হয়। ১৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৪ রানে থামে কিউয়িরা। ৩৮ রানে অপরাজিত ছিলেন কনওয়ে। এই ম্যাচ ভেস্তে যাওয়ার ফলে শেষ অবধি ১-০ ব্যবধানে সিরিজ পকেটে পুরে ফেলল নিউজিল্যান্ড। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন টম ল্যাথাম।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla