Yash Dhull: হার্টে অস্ত্রোপচারের ১ মাস পর ২২ গজে ফিরলেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শারীরিক পরীক্ষার সময় যশ ধুলের হৃদযন্ত্রে একটি ছেদ ধরা পড়ে। তিনি এনসিএতে অনূর্ধ্ব-২৪ শিবির চলাকালীন অসুস্থ হয়ে পড়েন।

Yash Dhull: হার্টে অস্ত্রোপচারের ১ মাস পর ২২ গজে ফিরলেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক
হার্টে অস্ত্রোপচারের ১ মাস পর ২২ গজে ফিরলেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কImage Credit source: X
Follow Us:
| Updated on: Aug 29, 2024 | 5:12 PM

কলকাতা: একটা কঠিন সময় কাটিয়ে ২২ গজে ফিরেছেন ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক যশ ধুল (Yash Dhull)। হৃদযন্ত্রে কয়েকদিন আগে অস্ত্রোপচার হয়েছিল তাঁর। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শারীরিক পরীক্ষার সময় যশ ধুলের হৃদযন্ত্রে একটি ছেদ ধরা পড়ে। তিনি এনসিএতে অনূর্ধ্ব-২৪ শিবির চলাকালীন অসুস্থ হয়ে পড়েন। এর পর তাঁর হৃদযন্ত্রের অস্ত্রোপচার (Heart Surgery) হয়। সেই সার্জারির এক মাস পর ২২ গজে ফিরেছেন যশ ধুল।

ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন যশ ধুলের কোচ রাজেশ নাগর সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, জুলাই মাসের প্রথম দিকে অস্ত্রোপচার হয় তাঁর ছাত্রর। তিনি বলেন, ‘ওর অস্ত্রোপচারটা খুব বড় ছিল না। ওর সুস্থ হয়ে উঠতে ১০-১৫ দিন সময় লেগেছিল। আমি এটা বলতে পারি যে, ও এখনও খেলার জন্য ১০০ শতাংশ ফিট নয়। ও আপাতত ৮০ শতাংশ সুস্থ।’

এই খবরটিও পড়ুন

যশ ধুলের কোচ জানান, জন্মের পর থেকেই তাঁর ছাত্রর হার্টে একটা ফুটো ছিল। কিন্তু সেটা আগে কখনও ধরা পড়েনি। এনসিতে তা ধরা হঠাৎ করেই ধরা পড়ে। এরপরই অস্ত্রোপচার হয়। ২১ বছর বয়সী যশ ধুল বর্তমানে দিল্লি প্রিমিয়ার লিগে সেন্ট্রাল দিল্লি কিংসের জার্সিতে খেলছেন। ১১৩.৪১ স্ট্রাইকরেটে তিনি ৫ ইনিংসে ৯৩ রান করেছেন। তাঁর সর্বাধিক রান ৫২। ইন্ডিয়া এ-র হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে যশ ধুলের। খেলেছেন আইপিএলেও। কিন্তু এখনও তাঁর জন্য সিনিয়র টিমের দরজা খোলেনি।