IPL 2021: বাটলারের পরিবর্তে রাজস্থানে কিউই উইকেটরক্ষক

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে আইপিএলে খেলবেন না জস বাটলার।

IPL 2021: বাটলারের পরিবর্তে রাজস্থানে কিউই উইকেটরক্ষক
জস বাটলার (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 2:25 PM

দুবাই: সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে আইপিএলে (IPL) খেলবেন না জস বাটলার (Jos Buttler)। আইপিএল খেলতে গেলে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। মাঝপথে দেশেও ফিরতে পারবেন না। আর আইপিএল শেষ হওয়ার পরই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে টানা দু মাস জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে তাঁকে। এই পরিস্থিতিতে আইপিএল চোদ্দর দ্বিতীয় পর্ব থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের উইকেটকিপার।

বাটলারের পরিবর্তে নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপসকে (Glenn Phillips) দলে নিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এর আগে কখনও আইপিএল খেলেননি ফিলিপস। সম্প্রতি দ্য হান্ড্রেড টুর্নামেন্টে ২০০-র ওপর রান করেছেন কিউয়ি উইকেটরক্ষক। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রিডেন্টের হয়ে খেলেন ফিলিপস। ১৩৪ ম্যাচে ৪টে শতরান রয়েছে তাঁর ঝুলিতে। ফলে বাটলারের পরিবর্ত হিসেবে ফিলিপসের অন্তর্ভুক্তি অনেকটাই শক্তি বাড়াবে রাজস্থান রয়্যালসের।

আইপিএল স্থগিত হওয়ার আগে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন বাটলার। কনুইয়ের চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন জোফ্রা আর্চার। মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

আরও পড়ুন: Big changes in RCB for IPL 2021: বিরাটের আরসিবিতে তিন বড় পরিবর্তন