Pakistan Cricket: টিমের হারে খুশি ক্যাপ্টেন! পাকিস্তান ক্রিকেটে বিদ্রুপের ঝড়

Pakistan Cricket Team: ম্যাচ শেষে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দলের হারে খুশি। এর মাধ্যমে দলের 'দুর্বলতা' দেখে নেওয়ার সুযোগ পেয়েছেন, এমন মন্তব্যও করেন সেই ক্রিকেটার তথা অধিনায়ক। আর সেই ক্যাপ্টেন হলেন পাকিস্তানের মহম্মদ হ্যারিস। কী হয়েছে ঘটনাটি?

Pakistan Cricket: টিমের হারে খুশি ক্যাপ্টেন! পাকিস্তান ক্রিকেটে বিদ্রুপের ঝড়
Image Credit source: Matthew Lewis-ICC/ICC via Getty Images
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 2:19 PM

টিম হারলে কেউ খুশি হন! ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে তা স্বীকারও করেন! এমনটাও হয় নাকি! এমন দৃশ্যই পাকিস্তান ক্রিকেটে। এক সিনিয়র ক্রিকেটারের মন্তব্যে পাকিস্তান ক্রিকেটেই বিদ্রুপের ঝড়। নানা রকম মন্তব্য ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। ম্যাচ শেষে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দলের হারে খুশি। এর মাধ্যমে দলের ‘দুর্বলতা’ দেখে নেওয়ার সুযোগ পেয়েছেন, এমন মন্তব্যও করেন সেই ক্রিকেটার তথা অধিনায়ক। আর সেই ক্যাপ্টেন হলেন পাকিস্তানের মহম্মদ হ্যারিস। কী হয়েছে ঘটনাটি?

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ওয়ান ডে কাপ ঘরোয়া টুর্নামেন্ট চলছে। ফয়সলাবাদে হচ্ছে এই টুর্নামেন্ট। স্ট্যালিয়ন্স টিমের ক্যাপ্টেন মহম্মদ হ্যারিস। ইকবাল স্টেডিয়ামে মহম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মারখোরস টিমের বিরুদ্ধে মাত্র ২০ ওভারে ২৩১ রান দিয়েছে স্ট্যালিয়ন্স! মারখোরস টিমের হয়ে ইফতিকার আহমেদ ৬০, আঘা সলমন ৫১ রান করেন। জবাবে মহম্মদ হ্যারিসের নেতৃত্বাধীন স্ট্যালিয়ন্স মাত্র ১০৫ রানেই অলআউট! বিশাল ব্যবধানে হারের চেয়েও ম্যাচ শেষে ক্যাপ্টেনের সাক্ষাৎকারই বিরাট চমক।

এই খবরটিও পড়ুন

হেরে যাওয়া স্ট্যালিয়ন্সের ক্যাপ্টেন মহম্মদ হ্যারিস বলেন, ‘ম্যাচে আমরা কোনও ভুল করিনি। যা চাইছিলাম, ঠিক তেমনই হচ্ছিল। আসলে আমরা দলের শক্তি পরীক্ষা করে দেখছিলাম।’ মহম্মদ হ্যারিস আরও যোগ করেন, ‘আগের ম্যাচে আমরা টস জিতে ব্যাটিং নিয়েছিলাম। এই ম্যাচে রান তাড়া করলাম। এর থেকে আমরা নিজেদের শক্তি-দুর্বলতাগুলো উপলব্ধি করতে চেয়েছিলাম। ঠিক সেটাই হয়েছে। হারের জন্য আমরা খুশিই হয়েছি। কারণ, প্রথম ম্যাচে আমরা প্রথমে ব্যাট করেছিলাম।’

স্বাভাবিক ভাবেই তাঁর এই মন্তব্য নিন্দার ঝড় তুলেছে। কেউ বলছেন, পাকিস্তানের আরও একজন গড়পড়তা ক্রিকেটারের চেয়েও খারাপ! আবার একজন মন্তব্য করেছেন-‘শক্তি পরীক্ষা করছিল! বড্ড বোকা বোকা মন্তব্য।’ একজন লিখেছেন-‘ওদের আগে শিক্ষিত করা প্রয়োজন, তারপর ক্রিকেট।’ এমন নানা বিদ্রুপের শিকার পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার মহম্মদ হ্যারিস।