Legend League: হাজারের টিকিট বিকোল দুশোয়, বিরল ছবি নন্দনকাননে

বীরেন্দ্র সেওয়াগ, জ্যাক ক্যালিস, মুথাইয়া মুরলীধরন, ড্যানিয়েল ভেত্তোরি, ইরফান পাঠানদের মতো তারকারা মাঠে। অথচ ইডেনের গ্যালারিতে সেই উচ্ছ্বাস নেই।

Legend League: হাজারের টিকিট বিকোল দুশোয়, বিরল ছবি নন্দনকাননে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 12:14 AM

কলকাতা: ময়দানের বটতলায় টিকিটের কালোবাজারি। ইডেনে খেলা থাকলেই এই ছবিটা দেখা যায়। এ বারও তার অন্যথা হল না। তবে এবার দরদামের ধরনটা আলাদা। হাজার টাকার টিকিট বিক্রি হল দুশো টাকায়। আবার ভালো জায়গার টিকিট রয়েছে বলে বিনা পয়সায় আদানপ্রদানও করছেন ইডেনমুখী দর্শকরা। এ ছবি একেবারেই ব্যতিক্রম। নৈশালোকে ক্রিকেটের নন্দন কাননে বাইশগজে খেলা। তালিকায় বড় নামের রাশি। তবুও ম্যাচ জমল কোথায়। বীরেন্দ্র সেওয়াগ, জ্যাক ক্যালিস, মুথাইয়া মুরলীধরন, ড্যানিয়েল ভেত্তোরি, ইরফান পাঠানদের মতো তারকারা মাঠে। অথচ ইডেনের গ্যালারিতে সেই উচ্ছ্বাস নেই। বছর দশেক আগে কি এই চিত্র ভাবা যেত? এক এক জনকে দেখতে উপচে পড়ত ভিড়। আইপিএলের ধাঁচে ডিজে বাজছে, জ্বলছে নিয়ন আলোও। ইনিংসের বিরতিতে জমকালো লেজার শো।

ইন্ডিয়া মহারাজাস খেললেও ইডেনের বাইশ গজে যে নেই আসল মহারাজ। তাতেই মুষড়ে পড়ে ক্রিকেটের নন্দনকানন। মহারাজার নেতৃত্বে নামার কথা ছিল ইন্ডিয়া মহারাজাসের। তবে বোর্ড সভাপতি নাম প্রত্যাহার করে নেওয়ায় অনছকটাই জৌলুস হারায় লেজেন্ডস লিগ ক্রিকেট। তাও সৌরভকে উদ্বোধনে দেখার আশায় গ্যালারিতে হাজির ছিল প্রায় কয়েক হাজার সমর্থক। ক্লাব হাউসের লোয়ার টিয়ারে বসে দর্শকদের সঙ্গে খেলা দেখলেন সৌরভ। প্রিন্স অব ক্যালকাটাকে দেখেই সেলফি তোলার হিড়িক। আর ওটাই দর্শকদের সেরা প্রাপ্তি।

লোয়ার টিয়ারে বসে খেলা দেখলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। সৌরভের পাশে ছিলেন সস্ত্রীক অরুণ লাল। সারাদিন বৃষ্টি, আকাশের মুখ ভার। কিংবদন্তিদের ম্যাচটা হবে কিনা সেই নিয়ে সন্দেহ ছিল। তবে শেষমেষ বরুণদেব বাঁধ সাধতে পারেনি। ইডেন বেল বাজিয়ে লেজেন্ডস লিগের সূচনা করেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্ক ওয়া। দীর্ঘদিন খেলার বাইরে কিংবদন্তিরা। তাই মাঠ ছোট করে খেলা হয়। ম্যাচ তেমন উপভোগ্য না হলেও, প্রাক্তনীদের রিইউনিয়নে উজ্জ্বল মুহূর্ত হয়ে থাকল ইডেনের লেজার শো। সামনের বছর দেশের মাটিতে ক্রিকেট বিশ্বকাপ। তার আগে ইডেনের এই লেজার শো পরীক্ষামূলক ভাবে সুপারহিট। ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১৭০ রান করে ওয়ার্ল্ড জায়ান্টস। ৬ উইকেট হাতে রেখে প্রয়োজনীয় রান তুলে নেয় ইন্ডিয়া মহারাজাস।