T20 World Cup 2021: বিশ্বকাপে পন্থকে কিপিং টিপস মেন্টর ধোনির

এমএসডির অবসরের পর থেকেই ঋষভ পন্থকেই তাঁর উত্তরসূরি হিসেবে এগিয়ে রেখেছিল ক্রিকেটমহল। ফলে সেই উত্তরসূরিকে তৈরি করার ক্ষেত্রে কার্পণ্য করতে দেখা যাচ্ছে না ধোনিকেও।

T20 World Cup 2021: বিশ্বকাপে পন্থকে কিপিং টিপস মেন্টর ধোনির
T20 World Cup 2021: বিশ্বকাপে পন্থকে কিপিং টিপস মেন্টর ধোনির (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 4:57 PM

দুবাই: দীর্ঘদিনের বিরতির পর ভারতীয় দলের (Team India) সঙ্গে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) যোগ দেওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়া (Social Media) ফের সরগরম ক্যাপ্টেন কুলের জাতীয় দায়িত্ব নিয়ে। টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) বিরাট কোহলিদের মেন্টরের (Mentor) দায়িত্বে রয়েছেন ধোনি। ভারতের প্রত্যেক ক্রিকেটারের প্র্যাক্টিস, টেকনিকে বিশেষ নজর রাখছেন মাহি। পন্থ-ঈশানদের শিখিয়ে দিচ্ছেন নানা টেকনিকও। এ বার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে গুরু ধোনি ও শিষ্য পন্থের এক ছবি। যেখানে দেখা গেছে ঋষভ পন্থকে কিপিং টিপস দিচ্ছেন মাহি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে। তবে তিনি ব্যস্ত ছিলেন কিপিং নিয়ে। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীনই পন্থকে কিপিং টিপস দিতে দেখা গিয়েছে মাহিকে। টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েছে সেই ছবি। আর সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। ওই ভিডিওতে দেখা গিয়েছে, উইকেটকিপিং করার গ্লাভস পরে স্টাম্পসের পিছনে দাঁড়িয়ে রয়েছেন পন্থ। আর ধোনি তাঁকে থ্রো ডাউন দিয়ে ক্যাচিং প্র্যাক্টিস করাচ্ছেন। এবং, মাঝে মধ্যেই তাঁকে ডেকে কিছু পরামর্শও দিচ্ছেন।

ভারতের জার্সিতে সফল উইকেটকিপারের নাম আসলে, ধোনির নাম থাকবে না তা হতেই পারে না। মাহি দীর্ঘদিন ভারতের হয়ে সফলভাবে উইকেটকিপিংয়ের দায়িত্ব পালন করেছিলেন। তাঁর অবসরের পর থেকেই ঋষভ পন্থকেই তাঁর উত্তরসূরি হিসেবে এগিয়ে রেখেছিল ক্রিকেটমহল। ফলে সেই উত্তরসূরিকে তৈরি করার ক্ষেত্রে কার্পণ্য করতে দেখা যাচ্ছে না ধোনিকেও। মাহির ফ্যান ক্লাবের পক্ষ থেকে ধোনি-পন্থের শেয়ার করা এক ছবির ক্যাপশনে লেখা হয়, “পন্থকে কোচিং করাচ্ছেন ধোনি।”

অপর এক ছবির ক্যাপশনে ধোনির ফ্যান ক্লাবের তরফে লেখা হয়, “পন্থ সেরার কাছ থেকে শিখছেন।” এ নিয়ে দ্বিমতের কোনও সুযোগই নেই।

উল্লেখ্য, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দুই দলের বিরুদ্ধেই ওয়ার্ম আপ ম্যাচে জিতেছে ভারত। ফলে স্বাভাবিকভাবেই কাপ অভিযান শুরুর আগে কোহলিব্রিগেডের আত্মবিশ্বাস অনেকটা বেশি থাকবে। ২৪ অক্টোবর ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ দিয়েই বিরাটদের টি-২০ বিশ্বকাপ যাত্রা শুরু হবে। সেই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে গোটা দুনিয়া।

আরও পড়ুন: T20 World Cup 2021: স্কুইড গেম, নেটফ্লিক্সের খেলায় মেতেছেন রোহিতরা

আরও পড়ুন: T20 World Cup 2021: ভারত-পাক সুরেই জন্ম ওমানের

আরও পড়ুন: T20 World Cup 2021: মুহূর্তে শেষ টিকিট, বিজ্ঞাপনের বাজার দর ভেঙে দিল অতীতের রেকর্ড