কনুইয়ের চোটে নেই উইলিয়ামসন, WTC ফাইনালের জন্য বোলারদের বিশ্রামের ভাবনা

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগেই খারাপ খবর নিউজিল্যান্ড (New Zealand) শিবিরে।

কনুইয়ের চোটে নেই উইলিয়ামসন, WTC ফাইনালের জন্য বোলারদের বিশ্রামের ভাবনা
কনুইয়ের চোটে নেই উইলিয়ামসন, WTC ফাইনালের জন্য বোলারদের বিশ্রামের ভাবনা
Follow Us:
| Updated on: Jun 09, 2021 | 8:58 PM

বার্মিংহাম: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগেই খারাপ খবর নিউজিল্যান্ড (New Zealand) শিবিরে। কনুইয়ের চোটের জন্য জো রুটদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন কিউয়ি নেতা কেন উইলিয়ামসন (Kane Williamson)। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের পরই তাঁর কনুইয়ের চোটের পুরনো সমস্যা ফের দেখা দেয়। সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC final)। তার আগে কোনও ঝুঁকি নিতে নারাজ উইলিয়ামসন। তাঁর বদলে জো রুটদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অধিনায়কের দায়িত্ব সামলামেন টম ল্যাথাম। কিন্তু WTC ফাইনালের আগে কেনের এই চোট সেরে উঠবে কিনা সে নিয়ে সংশয় দেখা দিয়েছে। পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বোলারদের বিশ্রাম দেওয়ার কথাও ভাবা হচ্ছে। যাতে ফ্রেশ হয়ে নামতে পারেন টিম সাউদি, নিল ওয়াগনাররা।

বৃহস্পতিবার এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে কিউয়িরা। তার আগে নিউজিল্যান্ড দলের পক্ষ থেকে জানান হল, উইলিয়ামসনকে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। কিউয়িদের হেড কোচ গ্যারি স্টেড বলেছেন, “কেনের পক্ষে এমন সময়ে টেস্ট না খেলা খুবই কঠিন সিদ্ধান্ত, তবে এই মুহূর্তে এটাই সঠিক সিদ্ধান্ত। এ দিন নেটে ব্যাট করতে যাওয়ার আগে ইঞ্জেকশন নেয় ও। তা সত্ত্বেও কেন ব্যথা অনুভব করছিল। তাই সব দিক বিচার বিবেচনা করে, ওকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা আশা করছি বিশ্রাম নিলে কেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।”

নিউজিল্যান্ডের মাথায় যে ভারতের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ঘুরছে, তা স্বীকার করে নিয়েছেন কিউয়ি কোচ। গ্যারি বলেছেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা নিশ্চিত ও ১৮ জুন ম্যাচ শুরু হওয়ার আগেই ফিট হয়ে উঠবে।” উইলিয়ামসনের মত ব্যাটসম্যান না থাকলে কিউয়িরা নিঃসন্দেহে চাপের মুখে পড়বে। সে দিক থেকে দেখতে হলে, উইলিয়ামসন WTC ফাইনালে না খেলতে পারলে অ্যাডভান্টেজ পাবেন বিরাটরা।

অন্য দিকে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে, রুটদের বিরুদ্ধে সিরিজের নির্ণায়ক ম্যাচে বোলারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে নিউজিল্যান্ড। কিউয়ি পেসার ট্রেন্ট বোল্ট উপস্থিত রয়েছেন ফাইনাল ম্যাচের জন্য। তাই নিউজিল্যান্ড তাদের মূল বোলার টিম সাউদি, নিল ওয়াগনার এবং কাইল জেমিসনকে বিশ্রাম দিতে পারে। স্টেড বলেছেন, “ওরা প্রত্যেকেও ওদের সেরাটা উজাড় করে দিয়েছে। তবে তার মানে এই নয়, ওরা প্রত্যেকেই পরের ম্যাচে খেলবে।” পেস বিভাগে বদলি হিসেবে আসতে পারেন ম্যাট হেনরি, ডগ ব্রাসওয়েল এবং জ্যাকব ডাফি।

স্টেড আরও বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বোলারদের তরতাজা রাখার চেষ্টা করব আমরা। আমাদের ২০ সদস্যের দল রয়েছে। এমন অনেক সদস্য রয়েছে, যারা আগে টেস্ট খেলেছে। ম্যাট হেনরি, ডগ ব্রাসওয়েল ডেরিল মিচেল আজাজ প্যাটেল রয়েছে, ওরা আগে আমাদের হয়ে টেস্ট খেলেছে। তাই আমরা কী করা যায় সেই নিয়ে আলোচনা করছি।”

আরও পড়ুন: স্বোয়াতেককে হারিয়ে রোলাঁ গারোয় অঘটন সাকারির