India vs Bangladesh: টাইগার্সদের প্রথম টেস্টে হারালেই এক বিরাট রেকর্ড গড়বেন রোহিতরা

Test Cricket: চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ভারতের আর ১০টি টেস্ট ম্যাচ বাকি রয়েছে। তার মধ্যে ৫টি ম্যাচ ঘরের মাঠে। যেখানে রয়েছে বাংলাদেশের বিরুদ্ধে ২টি ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি টেস্ট। টিম ইন্ডিয়ার আর ৫টি ম্যাচ হবে অস্ট্রেলিয়ার মাটিতে।

India vs Bangladesh: টাইগার্সদের প্রথম টেস্টে হারালেই এক বিরাট রেকর্ড গড়বেন রোহিতরা
টাইগার্সদের প্রথম টেস্টে হারালেই এক বিরাট রেকর্ড গড়বেন রোহিতরাImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 3:53 PM

কলকাতা: লক্ষ্য লর্ডস… বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আসর এ বার বসবে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ১১ জুন WTC ফাইনাল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) পয়েন্ট টেবলের প্রথম দুই স্থানে যে দলগুলো থাকবে, তারা ফাইনাল খেলার টিকিট পাবে। আপাতত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলের শীর্ষে রোহিত শর্মার ভারত। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার (Team India) প্রথম টেস্ট (Test)। এই টেস্ট জিতলেই এক রেকর্ড গড়বে ভারতীয় ক্রিকেট টিম। কী সেই রেকর্ড?

চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ভারতের আর ১০টি টেস্ট ম্যাচ বাকি রয়েছে। তার মধ্যে ৫টি ম্যাচ ঘরের মাঠে। যেখানে রয়েছে বাংলাদেশের বিরুদ্ধে ২টি ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি টেস্ট। টিম ইন্ডিয়ার আর ৫টি ম্যাচ হবে অস্ট্রেলিয়ার মাটিতে, বর্ডার গাভাসকর ট্রফিতে। আপাতত ১৯ সেপ্টেম্বর থেকে টাইগার্সদের বিরুদ্ধে ভারতের যে টেস্ট ম্যাচ হবে, সেটিতে যদি রোহিতরা জিততে পারেন, তা হলেই তৈরি হবে এক রেকর্ড।

এই খবরটিও পড়ুন

আসলে ভারতীয় ক্রিকেটের টেস্ট ইতিহাস দেখলে নজরে পড়বে টিম ইন্ডিয়া মোট ৫৭৯টি টেস্ট ম্যাচ খেলেছে। তাতে জয় ১৭৮টি ম্যাচে এবং হারও সম সংখ্যক ম্যাচে। আর ড্র ২২২টি ম্যাচ। এবং টাই ১টি। যদি বাংলাদেশকে প্রথম টেস্টে টিম ইন্ডিয়া হারাতে পারে, তা হলে প্রথম বার টেস্টে হারের পরিমাণের থেকে জয়ের পরিমাণ বেশি হয়ে যাবে। এ বার দেখার টাইগার্সদের কী ভাবে রুখে দিয়ে এই রেকর্ড গড়েন রোহিতরা।

ইতিমধ্যেই বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য চেন্নাইতে প্রস্তুতি শুরু করে দিয়েছেন রোহিত শর্মারা। গৌতম গম্ভীর, অভিষেক নায়ার, মর্নি মর্কেলদের সঙ্গে আজ, শুক্রবার সময় কাটিয়েছেন বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে সুযোগ পাওয়া ক্রিকেটাররা।