T20 World Cup: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়নরা কত টাকা পুরস্কার পাবে জানেন?

আজ, রবিবার আসন্ন টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়নদের জন্য পুরস্কার মূল্য ঘোষণা করে দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)।

T20 World Cup: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়নরা কত টাকা পুরস্কার পাবে জানেন?
T20 World Cup: টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়নরা কত টাকা পুরস্কার পাবে জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 7:19 PM

দুবাই: আর এক সপ্তাহ পরই মরুশহরে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup)। আজ, রবিবার আসন্ন টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়নদের জন্য পুরস্কার মূল্য ঘোষণা করে দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)।

আইসিসির তরফ থেকে ঘোষণা করা হয়েছে চ্যাম্পিয়ন ট্রফির পাশাপাশি বিশ্বকাপজয়ী দল পুরস্কার হিসেবে পাবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় এ বারের বিশ্বকাপজয়ী দল পাবে ১২ কোটি টাকা। তবে শুধু মাত্র চ্যাম্পিয়ন দলই আর্থিক পুরস্কার পাবে না। বাকি দলগুলির জন্যও আর্থিক পুরস্কার ধার্য থাকছে। এ বারের বিশ্বকাপের রানার্স দল পাবে ৬ কোটি টাকা। এই টুর্নামেন্টের সেমি ফাইনালে হেরে যাওয়া দুই দেশে নিয়ে যাবে ৪ লক্ষ মার্কিন ডলার করে। এবং সুপার ১২ থেকে বিদায় নেওয়া আটটি দল ৭০ হাজার মার্কিন ডলার করে আর্থিক পুরস্কার পাবে। আর এই মেগা টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই যে ৪ দল বিদায় নেবে তারাও খালি হাতে ফিরবে না। ওই চার দলও পাবে ৪০ হাজার মার্কিন ডলার করে।

আইসিসি তাদের বিবৃতিতে আরও জানিয়েছে প্রথম রাউন্ডের প্রতিটি ম্যাচে জয়ী দলকে দেওয়া হবে ৪০ হাজার মার্কিন ডলার করে। প্রথম রাউন্ডে মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এবং, সুপার ১২-এ মোট ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সুপার ১২-এর প্রতিটি ম্যাচে জয়ীদেরও ৪০ হাজার মার্কিন ডলার করে দেওয়া হবে। পুরস্কার মূল্যের পাশাপাশি আইসিসি এ বারের টুর্নামেন্টে একটি পানীয় বিরতিরও ঘোষণা করেছে। যা প্রতিটি ম্যাচের সময়ই নেওয়া হবে। বিরতির সময়কাল হবে ২ মিনিট ৩০ সেকেন্ড এবং প্রতিটি ইনিংসের অর্ধেক সময়ে এই বিরতিটি নেওয়া হবে।

আরও পড়ুন: T20 World Cup: বিশ্বকাপে অভিষেক হচ্ছে DRS-র

আরও পড়ুন: T20 World Cup: রোহিতের কাছে বিশ্বকাপের টিকিট চাইলেন এক ভক্ত

আরও পড়ুন:  T20 World Cup: বরুণ চক্রবর্তীর ফিটনেসে নজর, টি-২০ বিশ্বকাপ দলে বাড়তি নেট বোলার