T20 World Cup: বরুণ চক্রবর্তীর ফিটনেসে নজর, টি-২০ বিশ্বকাপ দলে বাড়তি নেট বোলার

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য বরুণের ফিটনেসে বাড়তি নজর দেওয়া হচ্ছে। পাশাপাশি এও শোনা যাচ্ছে যে টি-২০ বিশ্বকাপের জন্য আরও কয়েকজন ক্রিকেটারকে স্কোয়াডে অন্তর্ভূক্ত করতে চলেছেন নির্বাচকরা।

T20 World Cup: বরুণ চক্রবর্তীর ফিটনেসে নজর, টি-২০ বিশ্বকাপ দলে বাড়তি নেট বোলার
T20 World Cup: বরুণ চক্রবর্তীর ফিটনেসে নজর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 4:44 PM

নয়াদিল্লি: আসন্ন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতীয় দলের এক্স ফ্যাক্টর হিসেবে বার বার উঠে আসছিল একটা নাম, কলকাতা নাইট রাইডার্সের (KKR) মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)। আইপিএলের (IPL) পর মরুশহরে হতে চলা কুড়ি-বিশের বিশ্বকাপে ভারতের টি-২০ বিশ্বকাপের দলে তিনি রয়েছেন। কিন্তু তিনি হাঁটুর সমস্যায় ভুগছেন। ফলে তা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে রীতিমতো চিন্তার বিষয়। যার ফলে বরুণের ফিটনেসে বাড়তি নজর দেওয়া হচ্ছে। পাশাপাশি এও শোনা যাচ্ছে যে টি-২০ বিশ্বকাপের জন্য আরও কয়েকজন ক্রিকেটারকে স্কোয়াডে অন্তর্ভূক্ত করতে চলেছেন নির্বাচকরা।

সূত্রের খবর অনুযায়ী, আইপিএল শেষ হলেই আমিরশাহিতে ভারতের কয়েকজন বোলারকে রেখে দেওয়া হতে পারে। তাঁদের নেট বোলার হিসেবে ভারতীয় দলের সঙ্গে যুক্ত করতে চাইছেন নির্বাচকরা। কয়েকজন বোলারদের আইপিএলের পারফরম্যান্সের ওপর নির্ভর করেই তাঁদের দলে রাখার কথা ভাবছে নির্বাচকরা।

আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুরন্ত সফল বোলার হর্ষল প্যাটেল (যিনি এ বারের আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী) ও সানরাইজার্স হায়দরাবাদের পেসার উমরান মালিককে (গতির ঝড় তুলেছিলেন অরেঞ্জ আর্মির এই নয়া পেস সেনসেশন) বিরাটদের সঙ্গে নেট বোলার হিসেবে রাখার সিদ্ধান্ত নিতে পারেন নির্বাচকরা।

বিসিসিআইয়ের (BCCI) এক কর্তা বলেন, “চক্রবর্তীকে দলে নেওয়া হয়েছিল ও খেলার জন্য ফিট ছিল বলেই। যদি বিশ্বকাপের সময় ওর চোট নিয়ে কোনও সমস্যা না হয়, তবে ও অবশ্যই দলেই থাকবে।” তবে কোনও ঝুঁকি নিতে নারাজ ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। যার জন্য বাড়তি নেট বোলার রাখার ব্যাপারে আলোচনা শুরু হয়ে গিয়েছে ভারতীয় টিম ও নির্বাচকদের মধ্যে।

কিন্তু এ সবের মধ্যে এও শোনা যাচ্ছে যে, লেগস্পিনার যুজবেন্দ্র চাহালকে আমিরশাহিতেই রেখে দেওয়ার কথাও ভাবা হচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। যদিও চাহাল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি। তাঁর পরিবর্তে রাহুল চাহারকে বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে। যদিও চলতি আইপিএলে চাহাল কিন্তু নিজেকে প্রমাণ করেই চলেছেন।

বোর্ডের ওই কর্তা চাহালের ব্যাপারে বলেন, “চাহালকে নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। তবে এটা দুর্ভাগ্যজনক যে, মুম্বই ইন্ডিয়ান্স রাহুল চাহারকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে দিয়েছে। তবে যদি যুজবেন্দ্র চাহালকে রাহুল চাহারের বিকল্প হিসেবে থেকে যেতে বলা হয়, তবে সেই সিদ্ধান্ত নেওয়া হবে পরিস্থিতি নিয়ে নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্টের মধ্যে আলোচনার পর।”

আরও পড়ুন: India Cricket: ভারতের কোচ হতে চান মুডি

আরও পড়ুন: IPL 2021: স্বপ্নের ফেরিওয়ালা নাইটদের বরুণ, চোট যেন তাঁর দোসর