Virat Kohli’s 100th Test: বিরাটের ১০০তম টেস্টে রোহিতের স্পেশাল প্ল্যান কী? জানতে পড়ুন

India vs Sri Lanka: মোহালিতে শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরু হতে ভারতের প্রথম টেস্ট ম্যাচ।

Virat Kohli’s 100th Test: বিরাটের ১০০তম টেস্টে রোহিতের স্পেশাল প্ল্যান কী? জানতে পড়ুন
Virat Kohli’s 100th Test: বিরাটের ১০০তম টেস্টে রোহিতের স্পেশাল প্ল্য়ান কী? জানতে পড়ুন (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 4:55 PM

মুম্বই: ভারতের দ্বাদশ ক্রিকেটার হিসেবে ১০০তম টেস্ট ম্যাচের মুখে দাঁড়িয়ে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ক্রিকেটার থেকে সতীর্থরা কিং কোহলিতে মুগ্ধ। শুক্রবার মোহালিতে নিজের টেস্ট কেরিয়ারের ১০০ তম ম্যাচ (Virat Kohli’s 100th Test) খেলতে নামবেন বিরাট। তার আগে ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানালেন, কোহলির মাইলস্টোন ম্যাচের জন্য তাঁদের কী বিশেষ পরিকল্পনা রয়েছে। বিরাটের ১০০তম টেস্ট ম্যাচে ভারতের নতুন নেতা রোহিত জয় উপহার দিতে চাইছেন তাঁকে।

মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে যখন শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন ভিকে, অন্যদিকে ভারতের টেস্ট ক্যাপ্টেন হিসেবে অভিষেক হবে রোহিতের। এখনও পর্যন্ত সীমিত ওভারের সিরিজে যখন নেতা হিসেবে অভিষেক হয়েছে রোহিতের, তাতে টিম ইন্ডিয়াই জিতেছে। এ বার নেতা রোহিতের হাত ধরে ভারতের টেস্ট সিরিজ জয়ের পালা।

বিরাট টিম ইন্ডিয়াকে টেস্ট ফর্ম্যাটে যে সাফল্য দিয়েছেন, সেটাকেই এগিয়ে নিয়ে যেতে চান হিটম্যান। আর তার শুরুটা হতে চলেছে কোহলির কেরিয়ারের শততম টেস্ট ম্যাচ থেকেই। রোহিত বলেন, “আমরা নিশ্চিতভাবে এই টেস্টটা ওর জন্য স্মরণীয় করে রাখব। আশা করছি আগামী পাঁচটা দিন ভালো ক্রিকেট খেলতে পারব আমরা।”

একইসঙ্গে রোহিতের চোখে ক্যাপ্টেন কোহলি ও ব্যাটার কোহলির সেরা পারফর্ম্যান্সের কথা বলতে গিয়ে তিনি বলেন, “২০১৮ সালে অস্ট্রেলিয়াতে আমরা সিরিজ জিতেছিলাম। আমাদের জন্য ওই সিরিজটা দারুণ ছিল, আর ওই সময় আমাদের ক্যাপ্টেন ছিল বিরাট। এবং ব্যাটার হিসেবে ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার কঠিন পিচে বিরাটের শতরান করাটা আমার কাছে সেরা। প্রচণ্ড কঠিন পিচে আমরা সে বার খেলতে নেমেছিলাম। তার ওপর, দলের অনেকেই সে বার প্রথম দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়েছিল। ওখানে মরকেল, স্টেনের মতো পেসারদের খেলাটা মোটেও সহজ ছিল না। কিন্তু যে ভাবে বিরাট প্রথম ও দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছিল, তা না দেখলে বিশ্বাস করাই যায় না। বিরাটের ওই ইনিংস আমার এখনও পরিষ্কার মনে রয়েছে। পার্থের ইনিংসের থেকেও ওটা ভালো ছিল।”

মোহালি টেস্টের আগে বিরাটকে প্রশংসায় ভরালেন রোহিত। তিনি বলেন, “লম্বা একটা সফর পেরিয়ে এসেছে ও। অসাধারণ সময় কাটিয়েছে। এই ফর্ম্যাটে ও অসাধারণ পারফর্ম করে এসেছে। দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ও অনেক কিছু পরিবর্তন করেছে। আশা করি আগামীদিনেও ও একইভাবে দলকে সাহায্য করে যাবে।”

আরও পড়ুন: India vs Sri Lanka: মোহালি টেস্টের আগে প্রেস কনফারেন্সে কী বললেন ভারত অধিনায়ক রোহিত?

আরও পড়ুন: Virat Kohli’s 100th Test: কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব‌: বিরাট কোহলি