Rohit Sharma: চ্যাম্পিয়ন্স ট্রফি ও WTC দুটোই জেতাবেন ক্যাপ্টেন রোহিত, বললেন জয় শাহ

Team India: ভারতের এ বারের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) ট্রফি বোর্ড সেক্রেটারি জয় শাহ উৎসর্গ করেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়, ক্যাপ্টেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাডেজাকে। রোহিত, বিরাট ও জাডেজা বিশ্বকাপ জেতার পরই টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

Rohit Sharma: চ্যাম্পিয়ন্স ট্রফি ও WTC দুটোই জেতাবেন ক্যাপ্টেন রোহিত, বললেন জয় শাহ
Rohit Sharma: চ্যাম্পিয়ন্স ট্রফি ও WTC দুটোই জেতাবেন ক্যাপ্টেন রোহিত, বললেন জয় শাহImage Credit source: X
Follow Us:
| Updated on: Jul 07, 2024 | 3:14 PM

কলকাতা: রোহিত শর্মার (Rohit Sharma) পর ভারতীয় টিমের টি-২০ ফর্ম্যাটে ক্যাপ্টেন হবেন কে? এই প্রশ্ন ক্রিকেট প্রেমীদের মনে ঘুরপাক খাচ্ছে। টি-২০ বিশ্বকাপ জেতার পর রোহিত দেশের হয়ে কুড়ি-বিশের ক্রিকেটে খেলবেন না বলে জানিয়েছেন। টেস্ট ও ওডিআই খেলা তিনি চালিয়ে যাবেন। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি ও আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও রোহিতই থাকবেন ভারতের ক্যাপ্টেন। বোর্ড সেক্রেটারি জয় শাহ এ কথা জানিয়েছেন। শুধু তাই নয়। জয় শাহ আশাবাদী, রোহিতে ক্যাপ্টেন্সিতে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেতাবও জিতবে।

এএনআইয়ের শেয়ার করা এক ভিডিয়োতে জয় শাহ বলেন, ‘রোহিত শর্মার নেতৃত্বে আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতব। এ বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’ রোহিত শর্মার নেতৃত্বেই ১১ বছর পর ভারতীয় শিবিরে আইসিসি ট্রফি এসেছে। যে কারণে রোহিতকে নিয়ে মাতামাতির অন্ত নেই।

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় টিম এর আগে ওডিআই বিশ্বকাপ ফাইনাল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে উঠেছিল। দু’বারই ভারতীয় টিমের ভাগ্য সঙ্গ দেয়নি। তাই রোহিত ব্রিগেডকে রানার্স হয়ে সন্তুষ্ট হতে হয়েছিল। ভারতের এ বারের টি-২০ বিশ্বকাপ ট্রফি জয় শাহ উৎসর্গ করেছেন কোচ রাহুল দ্রাবিড়, ক্যাপ্টেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাডেজাকে।

ভারত যে বিশ্বজয় করবেই, আশাবাদী ছিলেন বোর্ড সেক্রেটারি। তিনি বলেন, ‘এক বছরের মধ্যে এই নিয়ে আমাদের তৃতীয় ফাইনাল ছিল। গত বছরের ১১ জুন আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হেরেছিলাম। টানা ১০টি ম্যাচ জিতেও ১৯ নভেম্বর আমরা ওডিআই বিশ্বকাপে হেরেছিলাম। সকলের হৃদয় জিতেছিলাম। ট্রফিটা জিততে পারিনি। কিন্তু এ বছরের শুরুতে রাজকোটে আমি বলেছিলাম, ভারত রোহিতের নেতৃত্বে হৃদয় ও বিশ্বকাপ দু’টোই জিততে চলেছে। আর সেটাই হয়েছে।’

চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে। আয়োজক পাকিস্তান। ভারত সে দেশে খেলতে যাবে কিনা ঠিক নেই। আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে ভারত এক নম্বরে রয়েছে। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ২ বছরের WTC চক্রে ভারতের এখনও তিনটি টেস্ট সিরিজ বাকি। বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া এই তিন দেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ভারতীয় টিম।