BABAR AZAM DUCK: ‘পাঁচ’ দিনেই স্বপ্নপূরণ শরিফুলের! বাবর আজমকে ফেরালেন শূন্য রানে

Pakistan vs Bangladesh Test: পাকিস্তানের কাছে বড় সুযোগ এই সিরিজ থেকে একশো শতাংশ পয়েন্ট নেওয়ার। তা হলে হয়তো পয়েন্ট টেবলে কিছুটা উন্নতি হবে। যদিও রাওয়ালপিন্ডি টেস্টে শুরুটা ভালো হল না পাকিস্তানের। প্রথম দিন, প্রথম সেশনে দাপট বাংলাদেশেরই।

BABAR AZAM DUCK: 'পাঁচ' দিনেই স্বপ্নপূরণ শরিফুলের! বাবর আজমকে ফেরালেন শূন্য রানে
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 21, 2024 | 5:32 PM

এক সপ্তাহও লাগল না। স্বপ্নপূরণ হল বাংলাদেশের বাঁ হাতি পেসার শরিফুল ইসলামের। অনেক টানাপোড়েনের পর পাকিস্তান সফরে যেতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট টিম। প্রথম তাদের এ টিমের সফর ছিল। এরপর দু-ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই দুই ম্যাচ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দু-দলের কেউই ছাপ ফেলতে ব্যর্থ। এ বারও পরিস্থিতি খুব ভালো নয়। পাকিস্তানের কাছে বড় সুযোগ এই সিরিজ থেকে একশো শতাংশ পয়েন্ট নেওয়ার। তা হলে হয়তো পয়েন্ট টেবলে কিছুটা উন্নতি হবে। যদিও রাওয়ালপিন্ডি টেস্টে শুরুটা ভালো হল না পাকিস্তানের। প্রথম দিন, প্রথম সেশনে দাপট বাংলাদেশেরই।

বৃষ্টি এবং ভেজা মাঠের কারণে পাকিস্তান বনাম বাংলাদেশ প্রথম দিনের খেলা শুরু হয় অনেক দেরিতে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হাসান শান্ত। মেঘলা আবহাওয়ার সুযোগ কাজে লাগান বাংলাদেশের পেসাররা। ইনিংসের তৃতীয় ওভারে ব্রেক থ্রু দেন হাসান মাহমুদ। এরপরই জোড়া ধাক্কা বাঁ হাতি পেসার শরিফুল ইসলামের।

কয়েক দিন আগেই এই সিরিজ নিয়ে সাংবাদিকদের শরিফুল বলেছিলেন, তাঁর স্বপ্নের উইকেট হবে বাবর আজমকে ফেরানো। প্রথম টেস্টের প্রথম ইনিংসেই সেই স্বপ্ন পূরণ হল। পাকিস্তান ক্রিকেটের ‘কিং’ বাবর আজমকে শূন্য রানে ফেরান শরিফুল। ঘরের মাঠে টেস্টে এই প্রথম শূন্য রানে আউট বাবর আজম। লেগ সাইডের ডেলিভারি। ছেড়ে দেওয়ার মতোই বল। যদিও তাতেই আউট হলেন বাবর। উইকেটের পিছনে দারুণ ক্যাচ নেন লিটন দাস। মাত্র ১৬ রানের মধ্যেই ৩ উইকেট হারায় পাকিস্তান। সেখান থেকে কিছুটা রিকোভার করেছে পাকিস্তান।