Team India: অনেকেই টিম থেকে অবসর নিতে পারে, কাদের কথা বলছেন গাভাসকর?

সেমিফাইনালে টিম গেম সে ভাবে তুলে ধরতে পারলেন না রোহিতরা। বিনা উইকেটে ১৭০ রান করে টি –টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড।

Team India: অনেকেই টিম থেকে অবসর নিতে পারে, কাদের কথা বলছেন গাভাসকর?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2022 | 8:21 PM

অ্যাডিলেড: তীরে এসে তরী ডুবল রোহিত শর্মার টিমের। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকে ছিটকে গেল ভারতীয় টিম। বিরাট কোহলি (Virat Kohli), হার্দিক পান্ডিয়ার লড়াই কাজে লাগল না। কার্যত ভারতীয় বোলারদের ব্যর্থতার জন্যই জস বাটলার ও অ্যালেক্স হেলসরা জয় ছিনিয়ে নিয়ে গেলেন। সারা টুর্নামেন্ট জুড়ে দুরন্ত পারফর্ম করেছে ভারতীয় টিম (Team India)। কিন্তু সেমিফাইনালে টিম গেম সে ভাবে তুলে ধরতে পারলেন না রোহিতরা। বিনা উইকেটে ১৭০ রান করে টি –টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড। ভারতের হারের পর কে কী বলছেন, তুলে ধরল TV9 Bangla

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম থেকেই ফর্মে ছিল ভারত। কোহলির দুর্দান্ত কামব্যাক, সূর্যকুমার যাদবের ম্যাজিক এবং রোহিতের অনবদ্য ‘পুল আউট’ শটের কামাল— সেমিফাইনালের দোরগোড়া পর্যন্ত নিয়ে এসেছিল ভারতীয় টিমকে। জঘন্য হার দেখে বীরেন্দ্র সেওয়াগ টুইটারে লিখলেন, “ভারত কার্যত দাঁড়াতেই পারেনি ইংল্যান্ডর সামনে।” ইরফান পাঠান ইংল্যান্ডকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। টিম ইন্ডিয়ার উদ্দেশে তাঁর মন্তব্য, এই হার থেকে অনেক কিছু শিখতে হবে, পরের বার আরও ভালো খেলতে হবে।” রবিন উত্থাপ্পার মন্তব্য, “বাটলার ও হেলস আজ ইংল্যান্ডকে সর্বোচ্চ পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিল। ভারতের জন্য এই হার খুবই বেদনাদায়ক।”

সব কিছুকে ছাপিয়ে গিয়েছেন সুনীল গাভাসকর। তাঁর মতো প্রাক্তন কিন্তু এই হারের পর ভারতীয় টিমের খোলনলচে পাল্টে যেতে পারে, এমন সম্ভাবনার কথা উস্কে দিয়েছেন। বলেছেন, “প্রথম আইপিএলে ক্যাপ্টেন হিসেবে নেমেই নিজের টিমকে চ্যাম্পিয়ন করেছে হার্দিক। ওকে ভারতের পরবর্তী নেতা হিসেবে ভাবা যেতেই পারে। বেশ কিছু প্লেয়ার ইতিমধ্যে মধ্য তিরিশে পৌঁছে গিয়েছে। আমার তো মনে হয়, আগামী দিনে ভারতের টি-টোয়েন্টি টিমে কয়েক জন অবসর নিতে পারে।”

রোহিতদের মতো সিনিয়রদের সময় যে ফুরিয়ে আসছে, তা মনে করিয়ে দিয়েছেন সানি। শুধু তাই নয়, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সামি, ভুবনেশ্বর কুমারদের কেউ কেউ হয়তো কেরিয়ারের শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন। অর্শদীপ সিংয়ের মতো নতুন প্রজন্মের প্লেয়াররা উঠে আসছেন। তাঁদেরকে সামনে রেখেই যে ভারতকে এগিয়ে যেতে হবে, তা নিয়ে নিশ্চিত ভারতীয় ক্রিকেটমহল।