Sunil Narine: মাইলস্টোন ম্যাচে হিরো, আরও ৫০০ ম্যাচ ‘টার্গেট’ সুনীল নারিনের

RCB vs KKR, IPL 2024: প্রথমে বল হাতে ১ উইকেট নেন নারিন। এরপর আরসিবির বিরুদ্ধে পাওয়ার প্লে-তে সুনীল নারিন যে ব্যাটিং করে গিয়েছিলেন, সেটাই ম্যাচে তফাত গড়ে দেয়। ফিল সল্ট ও সুনীল নারিনের ওপেনিং জুটিতে ওঠে ৮৬ রান। যার ফলে আরসিবির বিরুদ্ধে সহজেই টার্গেট পূরণ করে ফেলে কেকেআর।

Sunil Narine: মাইলস্টোন ম্যাচে হিরো, আরও ৫০০ ম্যাচ 'টার্গেট' সুনীল নারিনের
Sunil Narine: মাইলস্টোন ম্যাচে হিরো, আরও ৫০০ ম্যাচ 'টার্গেট' সুনীল নারিনেরImage Credit source: IPL Website
Follow Us:
| Updated on: Mar 30, 2024 | 12:21 AM

কলকাতা: নাইট জার্সিতে ২০১২ ও ২০১৪ দু’বার আইপিএল ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন সুনীল নারিন (Sunil Narine)। ব্যাটে-বলে তিনি যে শাহরুখ খানের টিমের অন্যতম সেরা অস্ত্র সে কথা বলার অপেক্ষা রাখে না। আরসিবির ঘরের মাঠে কেকেআরের (KKR) জয়ের কারিগর ক্যারিবিয়ান সুপারস্টার সুনীল নারিন। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট মিলিয়ে এক অনন্য মাইলস্টোনে পৌঁছেছেন সুনীল নারিন। তিনি শুক্রবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে কেরিয়ারের ৫০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলস্টোন স্পর্শ করেছেন। মাইলফলকের ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখিয়েছেন। ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছেন নারিন। তারপর কী বললেন নাইট তারকা? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আইপিএলের প্রতি মরসুমেই কেকেআরের একাধিক ওপেনিং কম্বিনেশন দেখা গিয়েছে। গত ২ বছরে যেন তা আরও বেড়েছে। কেকেআরের ওপেনিংয়ে একঝাঁক কম্বিনেশন নিয়ে অনেক নাইট ভক্তরা এবং প্রাক্তন ক্রিকেটাররা সরব হয়েছিলেন। ১৭তম আইপিএলে আপাতত ২টি ম্যাচে কেকেআরের একই ওপেনিং জুটি দেখা গিয়েছে। এ বার প্রথম ম্যাচে যখন সুনীল নারিন রান আউট হয়েছিলেন, তারপর থেকেই বলা হচ্ছিল নাইটদের পরবর্তী ম্যাচে হয়তো তাঁর জায়গায় অন্য কোনও ওপেনারকে দেখা যাবে। কিন্তু গৌতম গম্ভীর ভরসা দেখিয়েছিলেন নারিনের উপর। সেই ভরসার মান রেখেছেন প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন ও বর্তমান মেন্টর গম্ভীরের প্রাক্তন সতীর্থ সুনীল নারিন।

আরসিবি ম্যাচের সেরার পুরস্কার হাতে নিয়ে নিজের অনুভূতির কথা তুলে ধরেছেন নারিন। টি-টোয়েন্টিতে ৫০০তম ম্যাচ খেলার পর নারিন বলেন, “এটা একটা চমৎকার মাইলফলক। আশা করি আরও ৫০০ যোগ হবে। এই ভাবে পারফর্ম করতে পেরে দারুণ লাগছে। একটা স্বস্তি বোধ করছি। ব্যাটিংয়ে যে ভাবে সাফল্য পেয়েছি তাতে আমার আত্মবিশ্বাস বেড়েছে। টিমের সাপোর্ট স্টাফরাও প্রচুর সমর্থন করেছে। সকলে উৎসাহ দিয়েছে। আমি তাই সামান্য কঠোর পরিশ্রম করেছি, আর তাতেই সাফল্য পেয়েছি।”

বিরাট কোহলিদের বিরুদ্ধে প্রথমে বল হাতে ১ উইকেট নেন নারিন। এরপর আরসিবির বিরুদ্ধে পাওয়ার প্লে-তে সুনীল নারিন যে ব্যাটিং করে গিয়েছিলেন, সেটাই ম্যাচে তফাত গড়ে দেয়। ফিল সল্ট ও সুনীল নারিনের ওপেনিং জুটিতে ওঠে ৮৬ রান। যার ফলে আরসিবির বিরুদ্ধে সহজেই টার্গেট পূরণ করে ফেলে কেকেআর। আর যে ভাবে নাইটরা ম্যাচ জিতেছে, তাতে আরসিবির দেওয়া ১৮৩ রানের টার্গেট মনে হয়েছে খুবই ছোট।