T20 World Cup 2024: চ্যাম্পিয়ন হয়ে মাঠেই ভাঙড়া, রিঙ্কুর হাতেই কি ব্যাটন তুলে দিলেন বিরাট?

Watch Video: ভারত বিশ্বকাপ জিততেই সেলিব্রেট করতে মাঠে নেমে পড়েন রিঙ্কু সিং। এরপর নাইট তারকা রিঙ্কু সিং সতীর্থ অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, খলিল আহমেদদের সঙ্গে মাঠে খুশি মনে নাচ করছিলেন। সেই সময় সেখানে এন্ট্রি নেন বিরাট কোহলি।

T20 World Cup 2024: চ্যাম্পিয়ন হয়ে মাঠেই ভাঙড়া, রিঙ্কুর হাতেই কি ব্যাটন তুলে দিলেন বিরাট?
চ্যাম্পিয়ন হয়ে মাঠেই ভাঙড়া, রিঙ্কুর হাতেই কি ব্যাটন তুলে দিলেন বিরাট?
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 9:10 AM

কলকাতা: দলে নেই তিনি। কিন্তু সঙ্গে আছেন সর্বক্ষণ। রিঙ্কু সিং সেই ব্যক্তি, যিনি এ বারের বিশ্বকাপের (T20 World Cup 2024) মূল টিমে জায়গা পাননি। তবে বিরাট-রোহিতদের সঙ্গে নিউ ইয়র্ক থেকে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ সর্বত্রই গিয়েছেন। শুধু তাই নয়, ভারতের ম্যাচ মানেই রিঙ্কু সিংয়ের (Rinku Singh) জায়গা হোটেলে নয়, মাঠে। গ্যালারিতে বসে ভারতের প্রতিটি ম্যাচ, পুরোটাই দেখেছেন রিঙ্কু সিং। ফাইনালেও তার অন্যথা হয়নি। টিম ইন্ডিয়ার সঙ্গে রিঙ্কু রিজার্ভ প্লেয়ার হিসেবে ছিলেন। ভারত বিশ্বকাপ জিততেই তিনিও উচ্ছ্বাস প্রকাশ করতে মাঠে নেমে পড়েন। দলের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে খুশির মুহূর্ত ভাগ করতে দেখা যায় তাঁকে। এরপরই ছিল চমক। রিঙ্কু সিং সতীর্থ অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, খলিল আহমেদদের সঙ্গে মাঠে খুশি মনে নাচ করছিলেন। সেই সময় সেখানে এন্ট্রি নেন বিরাট কোহলি (Virat Kohli)।

পঞ্জাবি গানের তালে ভাঙড়া নাচতে শুরু করেন বিরাট-রিঙ্কুরা। অর্শদীপ সিংয়ের সঙ্গে একেবারে নাচে মত্ত অবস্থায় দেখা যায় বিরাট কোহলিকে। তাঁকে দেখে কে বলবে, ওই ভাবে নাচ করার কিছুক্ষণ আগেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে তিনি বিদায় জানিয়েছেন। অবশ্য বিরাট নিজের অবসর ঘোষণার সময় উল্লেখ করেন, তরুণ প্রজন্মের হাতে এ বার দলের ভবিষ্যৎ।

রিঙ্কু সিংয়ের হাতেই কি তা হলে ব্যাটন তুলে দিলেন বিরাট? প্রশ্ন উঠতেই পারে। রিঙ্কুর মতো প্রতিভার সঙ্গে সুবিচার হওয়া উচিত। বিরাটের টি-২০ ক্রিকেটকে অবসর জানানোর কয়েক ঘণ্টার ব্যবধানে রোহিতও একই পথে হেঁটেছেন। বোঝাই যাচ্ছে ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভ চাইছেন, এ বার তরুণদের সুযোগ দেওয়া হোক। ভারতের হয়ে বিশ্বকাপ জিতে বিরাট-রোহিতরা তাঁদের আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ইতি টানলেন। যা পরিষ্কার করে দিচ্ছে, এ বার ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে তরুণদের রাজ করার সময় এসেছে।