India vs South Africa: মাহির দেওয়া কোন বিশেষ পরামর্শ পন্থকে দিলেন কোহলি?

তৃতীয় টেস্টে পন্থের কাছে সুযোগ রয়েছে যাবতীয় সমালোচনার একটা দুরন্ত জবাব দেওয়ার।

India vs South Africa: মাহির দেওয়া কোন বিশেষ পরামর্শ পন্থকে দিলেন কোহলি?
India vs South Africa: মাহির দেওয়া কোন বিশেষ পরামর্শ পন্থকে দিলেন কোহলি?

কেপ টাউন: ওয়ান্ডারার্সে ঋষভ পন্থ (Rishabh Pant) যে শটটায় আউট হয়েছিলেন, সেই শটটা নিয়ে যেন আলোচনা থেমেও থামছে না। প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা একের পর এক তাঁদের মন্তব্য প্রকাশ করেই চলেছেন। তবে এত বিতর্কের মাঝেও পন্থ পাশে পাচ্ছেন, হেড কোচ রাহুল দ্রাবিড় থেকে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli)। কেপ টাউন টেস্টের আগে, প্রেস কনফারেন্সে কোহলিকে পন্থের ব্যাপারে প্রশ্ন করা হয়। সেখানে তিনি মাহির (MS Dhoni) দেওয়া এক বিশেষ পরামর্শের কথাও বলেন। যা এক কালে ক্যাপ্টেন কুল বিরাটকে দিয়েছিলেন, সেটিই এখন ভিকে দিয়েছেন পন্থকে।

সাংবাদিক সম্মেলনে কোহলি পন্থের ওই শট খেলে আউট হওয়ার ব্যাপারে বলেন, “প্র্যাক্টিসে পন্থের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। ব্যাটসম্যানই সবচেয়ে আগে বুঝতে পারে, কী ধরনের শট খেলে সে আউট হয়েছে। কেরিয়ারে সবাই ভুল করে। আমি করেছি, সবাই করেছে। কোন পরিস্থিতিতে কে কী ভুল করেছি, সেটা যদি সে বুঝতে পারি, তা হলে একই ভুল আর হয় না।”

এর পর তিনি মাহির দেওয়া পরামর্শের কথা উল্লেখ করে বলেন, “এমএস ধোনি কেরিয়ারের শুরুর দিকে আমাকে বলেছিল, দুটো ভুলের মধ্যে যেন সাত-আট মাসের ফারাক থাকে। তবেই আন্তর্জাতিক ক্রিকেটে উন্নতি করতে পারবে। এটা আমি মাথায় বসিয়ে নিয়েছিলাম। আমার বিশ্বাস, ঋষভও নিজের ভুল এভাবেই শুধরে নেবে।”

সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের প্রথম ইনিংসে পন্থ মাত্র ৮ রানে আউট হন। দ্বিতীয় ইনিংসে ৩৪ রান করেন তিনি। জোহানেসবার্গে টিম ইন্ডিয়ার প্রথম ইনিংসে ১৭ রান করেন পন্থ এবং দ্বিতীয় ইনিংসে শূন্য রানে রাবাডার শিকার হন। চলতি সিরিজের চারটি ইনিংস মিলিয়ে এখনও পর্যন্ত কাগিসো রাবাডার কাছে ২ বার আউট হয়েছেন পন্থ। এবং একবার করে আউট হয়েছেন লুনগি এনগিডি ও মার্কো জেনসেনের বলে। তৃতীয় টেস্টে পন্থের কাছে সুযোগ রয়েছে যাবতীয় সমালোচনার একটা দুরন্ত জবাব দেওয়ার।

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 1 Live: লাঞ্চ বিরতিতে ভারত ৭৫/২, ক্রিজে পূজারা-কোহলি জুটি

আরও পড়ুন: India vs South Africa: প্রোটিয়াদের বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বিরাট সেঞ্চুরি পাবে, আশাবাদী ভাজ্জি

আরও পড়ুন: India vs South Africa: গতির দুর্গ কেপ টাউনে ইতিহাস গড়তে তৈরি বিরাটব্রিগড

Click on your DTH Provider to Add TV9 Bangla