T20 World Cup 2021: ধোনির টিপস নিয়ে পাক ম্যাচে নামছেন বিরাট

মেন্টর ধোনির সংযুক্তি ভারতীয় টিমের মনোভাবে অনেকখানি প্রভাব ফেলেছে, এমনই বিশ্বাস টিম ম্যানেজমেন্টের। ঠান্ডা মাথার এমএসডি ড্রেসিংরুম থেকেও তাঁর মূল্যবান নির্দেশ দিতে পারবেন। যা কাজে লাগিয়ে সাফল্য পাবে টিম। ইনিংসের মাঝে স্ট্র্যাটেজিক টাইমআউট যেন ধোনিরই সময় হতে চলেছে।

T20 World Cup 2021: ধোনির টিপস নিয়ে পাক ম্যাচে নামছেন বিরাট
T20 World Cup 2021: ধোনির টিপস নিয়ে পাক ম্যাচে নামছেন বিরাট (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 3:38 PM

দুবাই: বাবর আজমের (Babar Azam) পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতিতে কোনও খামতি রাখছেন না বিরাট কোহলি (Virat Kohli)। প্র্যাক্টিসে যতই দুটো টিম একসঙ্গে মাঠে নামুক, যতই মাঠের বাইরে সম্প্রীতির ছবি ফুটে উঠুক, এই ম্যাচ বাইশ গজের চারপাশে থাকা ক্রিকেটারদের তাতাবে। সেরাটাই দিতে চাইবেন প্রত্যেকে। আর তাই বিরাট তাঁর মেন্টরের কাছেও টিপস নিচ্ছেন নিজেকে মেলে ধরার জন্য।

ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) পাক ম্যাচের প্রাক্কালে যে ভিডিও পোস্ট করেছে টুইটার হ্যান্ডেলে, তাতে দেখা গিয়েছে নেটে থ্রো-ডাউন স্পেশালিস্টের বিরুদ্ধে দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন তিনি। নেটে যথেষ্ট সাবলীল দেখিয়েছে তাঁকে। ম্যাচে যেমন আগ্রাসী ব্যাটিং করেন, ঠিক তেমনই ব্যাট করেছেন নেটে। আর তারপর ধোনির সঙ্গে বেশ কিছুক্ষণ কাটিয়েছেন বিরাট। ধোনি তাঁকে বেশ কিছু টিপসও দিয়েছে।

মেন্টর ধোনির সংযুক্তি ভারতীয় টিমের মনোভাবে অনেকখানি প্রভাব ফেলেছে, এমনই বিশ্বাস টিম ম্যানেজমেন্টের। ঠান্ডা মাথার এমএসডি ড্রেসিংরুম থেকেও তাঁর মূল্যবান নির্দেশ দিতে পারবেন। যা কাজে লাগিয়ে সাফল্য পাবে টিম। ইনিংসের মাঝে স্ট্র্যাটেজিক টাইমআউট যেন ধোনিরই সময় হতে চলেছে। ধোনি নিজেও ভারতীয় টিমের সাফল্যের সঙ্গে একাকার হতে চাইছেন। টিম যাতে সাফল্য পায়, তার জন্য খাটছেন মাহি।

পাঁচ বছর পর ভারত-পাকিস্তান আবার কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে। যে কারণে এই ম্যাচ ঘিরে ব্যাপক উন্মাদনা রয়েছে ওয়াঘার এপার-ওপারে। এই ম্যাচে যে টিম জিতবে, তারা আগামী ম্যাচগুলোর জন্য বাড়তি আত্মবিশ্বাস পেয়ে যাবে। আর তাই দুই যুযুধান টিমের ম্য়াচ দুই শিবিরের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

পাকিস্তান যখন অতীতে ভারতীয় টিমের বিরুদ্ধে পাওয়া সাফল্য থেকে মনোবল খোঁজার চেষ্টা করছে, তখন ভারতীয় শিবির শুধু বাবরদের উপরেই ফোকাস করছেন। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে কখনও না হারার রেকর্ড নিয়ে ভাবছেন না তাঁরা। বিরাট যেমন প্রেস মিটে বলেই দিয়েছেন, ‘অতীতে আমরা কী করেছি, ক’টা ম্যাচ জিতেছি, তা নিয়ে একেবারেই ভাবিনি বা আলোচনা করিনি। এই পাকিস্তান টিম অত্যন্ত শক্তিশালী। পাক টিমে প্রতিভার ছড়াছড়ি। এই রকম টিমকে হারাতে গেলে কিন্তু সেরা ক্রিকেটটাই দিতে হবে।’

বাবরের পাকিস্তানকে হারাতে তাই বিরাট কোহলির ভরসার মুখ হতে চলেছে ‘নন প্লেয়িং ক্যাপ্টেন’ মহেন্দ্র সিং ধোনি!

আরও পড়ুন: Sri Lanka vs Bangladesh Live Score, T20 World Cup 2021: সাকিবদের শুরুতে ব্যাট করতে পাঠালেন লঙ্কান অধিনায়ক শানাকা

আরও পড়ুন:  T20 World Cup 2021 India vs Pakistan Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ