T20 World Cup 2021: পাকিস্তান ম্যাচের ভারতীয় দল বাছলেন স্টেইন ও লক্ষ্মণ

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচের দল বেছে নিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ও প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেইন (Dale Steyn)।

T20 World Cup 2021: পাকিস্তান ম্যাচের ভারতীয় দল বাছলেন স্টেইন ও লক্ষ্মণ
ভারতীয় দল (ছবি-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 3:50 PM

দুবাই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচের সময়ই ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) বলেছিলেন, পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে প্রথম ম্যাচের দল তাঁরা তৈরি করে ফেলেছেন। প্রস্তুতি ম্যাচে একটাই লক্ষ্য সবাইকে প্রস্তুতির সুযোগ দেওয়া। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে কি হতে পারে ভারতের প্রথম একাদশ? হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) কি থাকছেন দলে? এমন নানান প্রশ্ন ঘুরছে ক্রিকেট প্রেমীদের মধ্যে। এর মাঝেই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচের দল বেছে নিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ও প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেইন (Dale Steyn)।

প্রথমে চোখ রাখা যাক লক্ষ্মণের তৈরি ভারতীয় দলে- রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা, রাহুল চাহার ও বরুণ চক্রবর্তী।

লক্ষ্মণের তৈরি এই দলে মাত্র একটাই পরিবর্তন করতে চান ডেল স্টেইন। ভুবনেশ্বর কুমারের পরিবর্তে মহম্মদ সামিকে প্রথম দলে রাখছেন প্রাক্তন প্রোটিয়া পেসার। কারণ হিসেবে স্টেইন বলছেন, “ভুবির বদলে সামিকে রাখতে চাইছি একটাই কারণে, সেটা বর্তমান ফর্ম। সামি এখন দারুণ ফর্মে আছে। ভুবিও খুব ভালো। কিন্তু এখনও খুব একটা ফর্মে নেই।”

লক্ষ্মণ ও স্টেইন দুজনেই প্রথম দলে রাখছেন হার্দিক পাণ্ডিয়াকে। দুজনেই মনে করেন হার্দিক গেমচেঞ্জার। বোলিং করতে না পারলেও টি২০ ম্যাচে ব্যাট হাতে ম্যাচের রং বদলে দিতে পারেন। স্টেইন বলেছেন, “হাতে ব্যাট থাক বা বল । ও একজন গেম চেঞ্জার। তবে ওর ব্যাটিংটা বেশি গুরুত্বপূর্ণ। এখন হার্দিক বোলিং করছে না। তবে আমি শুধু ব্যাটার হার্দিককেই দলে রাখতে রাজি। ও ব্যাট হাতে নামলে প্রতিপক্ষ ভয়ে থাকে। কারণ মাত্র কয়েক বলেই ম্যাচের রং বদলে দিতে পারে হার্দিক।”

লক্ষ্মণ ও স্টেইন দুজনেই ব্য়াটসম্যান হার্দিককে দলে রাখছেন। তবে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। খারাপ ফর্ম ও ফিটনেস নিয়ে সমস্যায় থাকা হার্দিককে খেলাতে গিয়ে কি দুরন্ত ছন্দে থাকা ঈষান কিষাণকে বঞ্চিত করা হবে না? শুধু ব্যাটসম্যান হার্দিক দলকে সঠিক ব্যালেন্স দিতে পারেবন? প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন: T20 World Cup 2021: ধোনির কাছ থেকে অনেক কিছু শিখতে চান রাহুল

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপের আগেই দুবাইয়ে ক্যাপ্টেন কোহলির মূর্তি উন্মোচন