India vs New Zealand: ঘাড়ের চোটে কাবু ঋদ্ধির দ্বিতীয় টেস্টে উপস্থিতি প্রশ্নের মুখে

ঋষভ পন্থ দলে থাকাকালীন কিপিংয়ের শিকে ছিড়ত না ঋদ্ধির। পন্থের অনুপস্থিতিতে বঙ্গতনয় কিউয়িদের বিরুদ্ধে টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ফের চোটে কাবু ঋদ্ধি।

India vs New Zealand: ঘাড়ের চোটে কাবু ঋদ্ধির দ্বিতীয় টেস্টে উপস্থিতি প্রশ্নের মুখে
India vs New Zealand: ঘাড়ের চোটে কাবু ঋদ্ধির দ্বিতীয় টেস্টে উপস্থিতি প্রশ্নের মুখে (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 1:13 PM

কানপুর: গ্রিন পার্কে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে বড়সড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ঘাড়ের চোটের কারণে উইকেটকিপিং করতে পারবেন না ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। বিসিসিআইয়ের (BCCI) মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তাঁর অনুপস্থিতিতে দলের দ্বিতীয় উইকেটকিপার কোনা শ্রীকর ভরত (Kona Srikar Bharat) আজ কিপিং করছেন। ঋষভ পন্থ দলে থাকাকালীন কিপিংয়ের শিকে ছিড়ত না ঋদ্ধির। পন্থের অনুপস্থিতিতে বঙ্গতনয় কিউয়িদের বিরুদ্ধে টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ফের চোটে কাবু ঋদ্ধি।

আজ, শনিবার কানপুর টেস্টের (Test) তৃতীয় দিনের বল মাঠে গড়ানোর আগেই বিসিসিআই-এর তরফে টুইটারে ঋদ্ধির চোটের কথা জানানো হয়। মেডিকেল আপডেটে লেখা হয়, “ঘাড়ে ব্যথা হয়েছে ঋদ্ধিমান সাহার। বিসিসিআইয়ের মেডিকেল টিম তাঁর চিকিৎসা করছে এবং তাঁকে পর্যবেক্ষণে রেখেছে। তাঁর অনুপস্থিতিতে কিপিং করবেন শ্রীকর ভরত।”

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্ট খেলার প্রায় একবছর পর ভারতীয় টিমে প্রত্যাবর্তন হয়েছিল ঋদ্ধির। তবে সেই ঋদ্ধিই কানপুর টেস্টের তৃতীয় দিন চোটের কারণে কিপিং করতে পারছেন না। তাঁর বদলে সুযোগ পেয়ে গেলেন শ্রীকর ভরত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংসে মাত্র এক রান করেই ড্রেসিংরুমে ফেরেন বাংলার ছেলে ঋদ্ধি। যা নিয়ে বিতর্কের শেষ নেই। বরাবর ঋদ্ধিমানকে নিয়ে বলা হয়, তিনি কিপার হিসেবে বিশ্বমানের হলেও চাপের মুখে তাঁর ব্যাটের হাত ততটা উজ্জ্বল নয়। কানপুর টেস্টে ভারতের প্রথম ইনিংসে চাপের সময় ঋদ্ধির ব্যাট থেকে রান পাওয়া যায়নি। ঘরের মাঠে ঋদ্ধি আরও একবার নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হলেন।

এর পাশাপাশি ঋদ্ধির ফর্মে না থাকার কারণ হিসেবে উঠে আসছে, তাঁর বয়স। ৩৭ বছর বয়সী ঋদ্ধির পরিবর্ত খোঁজার জন্য ভারতীয় বোর্ড এ বার সত্যিকার অর্থেই আটঘাট বেঁধে নেমে পড়েছে। টেস্টের জন্য ভারতের প্রথম উইকেটকিপার হিসেবে এগিয়ে ঋষভ পন্থই। এবং দ্বিতীয় উইকেটকিপার হিসেবে বোর্ডের পছন্দ শ্রীকর ভরত। যদি ঋদ্ধির চোট বড়সড় আকার নেয়, তা হলে দ্বিতীয় টেস্টে তিনি দলে থাকবেন কিনা তা নিয়েও একটা বড়সড় প্রশ্ন তৈরি হয়ে গেল।

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 3 Live: টেলরের পর নিকোলাসকে ফেরালেন অক্ষর, কিউয়িদের চতুর্থ উইকেটের পতন