AFC Cup 2021: জোনাল সেমিফাইনালের প্রস্তুতিতে বাগান, শিবিরে কাউকো-তিরি

উজবেকিস্তানের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পর জোনাল সেমিফাইনালের জন্য চূড়ান্ত দল বেছে নেবেন হাবাস।

AFC Cup 2021: জোনাল সেমিফাইনালের প্রস্তুতিতে বাগান, শিবিরে কাউকো-তিরি
AFC Cup 2021: জোনাল সেমিফাইনালের প্রস্তুতিতে বাগান, শিবিরে কাউকো-তিরি

দুবাই: এএফসি কাপের (AFC Cup) জোনাল সেমিফাইনালের প্রস্তুতি শুরু করে দিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ২২ তারিখ উজবেকিস্তানের এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামবে সবুজ-মেরুন শিবির। ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় অনেকটা এগিয়ে উজবেকিস্তান। এফসি নাসাফের বিরুদ্ধে সবুজ-মেরুনের কাজ মোটেই সহজ হবে না। তাই আগেভাগেই প্রস্তুতি শুরু করে দিলেন এটিকে মোহনবাগানের কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

দুবাইয়ে শুরু অনুশীলন। উজবেকিস্তান উড়ে যাওয়ার আগে আপাতত ৬ দিন সেখানেই প্র্যাকটিস করবেন রয় কৃষ্ণারা। এফসি নাসাফকে হারাতে সমস্ত পরিকল্পনাই শুরু করে দিলেন বাগান কোচ। গ্রুপ পর্বে অপরাজিত থেকেই জোনাল সেমিফাইনালে উঠেছেন ডেভিড উইলিয়ামসরা। প্রীতমদের সামনে এবার কঠিন চ্যালেঞ্জ। মালদ্বীপের পারফরম্যান্সকে হাতিয়ার করেই সামনের দিকে এগিয়ে যেতে চান হাবাস। এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামার আগে মোট ১০দিন অনুশীলন করার সুযোগ পাবে এটিকে মোহনবাগান। দুবাইয়ের মাঠে ৬ দিন অনুশীলন করার পর উজবেকিস্তানে ৪ দিন অনুশীলন করবেন হুগো বোমাসরা।

উজবেকিস্তানের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পর জোনাল সেমিফাইনালের জন্য চূড়ান্ত দল বেছে নেবেন হাবাস। জোনাল সেমিফাইনালের জন্য অপর দুই বিদেশি জনি কাউকো ও তিরিকেও ডেকেছেন বাগান কোচ। এএফসি কাপের গ্রুপ পর্বে খেলেছিলেন ম্যাকহিউ, বোমাস, রয় কৃষ্ণা আর ডেভিড উইলিয়ামস। ফিনল্যান্ডের হয়ে ইউরো কাপে খেলা জনি কাউকো দলে যোগ দেওয়ায় শক্তি অনেকটাই বাড়বে হাবাসের দলের।

উজবেকিস্তানের এফসি নাসাফ ধারে ভারে এগিয়ে থাকাতেই ঝুঁকি নিতে চাইছেন না সবুজ-মেরুনের হেডস্যার। স্প্যানিশ কোচ ভালো ভাবেই জানেন, এই ম্যাচটা জিতলে ইতিহাসের অনেকটা কাছে পৌঁছে যাবেন তাঁরা। কার্ড সমস্যায় নেই দীপ টাঙরি। কাউকো এবং তিরিকে ডাকার পাশাপাশি প্রবীর দাস ও সুসাইরাজও সুস্থ হয়ে যোগ দিয়েছেন শিবিরে। যা অবশ্যই ভাবে বাগানের রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়াবে। দুবাই উড়ে যাওয়ার কলকাতায় রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসদের সঙ্গে ৪দিন ফিজিক্যাল ট্রেনিং করেন প্রবীর ও সুসাইরাজ।

ফিজিক্যাল ট্রেনারের সবুজ সংকেত পাওয়ার পরই এই দুই ফুটবলারকে জোনাল সেমিফাইনালের জন্য দলে রাখেন হাবাস। স্বস্তিতে থাকা বাগান কোচ বলেন, ‘এটা আমাদের মতো সবুজ-মেরুন সমর্থকদের কাছেও মর্যাদার ম্যাচ, সম্মানের ম্যাচ। আমরা নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে আছি। প্রতিপক্ষ শক্তিশালী হওয়ায় আমাদের কাজটা সহজ হবে না। তবে এই ধরণের ম্যাচ হোম-অ্যাওয়ে ভিত্তিতে করলে ভালো হয়।’

Click on your DTH Provider to Add TV9 Bangla