কলকাতা লিগের সূচি প্রকাশেও থাকল ধোঁয়াশা

Calcutta Football legaue: এ বার নয়া ফরম্যাটে কলকাতা লিগ। ১৪ দলকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ৩টে করে দল খেলবে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে।

কলকাতা লিগের সূচি প্রকাশেও থাকল ধোঁয়াশা
কলকাতা লিগের সূচি প্রকাশেও থাকল ধোঁয়াশা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 11:03 PM

কলকাতা: মুখ্যমন্ত্রী চাইলে ১৬ আগস্ট হবে কলকাতা লিগের (Calcutta Football legaue) উদ্বোধন। নাহলে, ১৭ আগস্ট থেকে শুরু সিএফএল (CFL)। রবিবার এক অভিজাত হোটেলে কলকাতা লিগের সূচি প্রকাশ করল আইএফএ। সূচি প্রকাশেও থাকল ধোঁয়াশা।

সোমবার নেতাজি ইনডোরে ‘খেলা হবে’ প্রকল্পের আনুষ্ঠানিক উন্মোচন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৬ আগস্ট ‘খেলা হবে’ দিবস ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আইএফএ-র তরফ থেকে সোমবার মুখ্যমন্ত্রীকে প্রস্তাব দেওয়া হবে ১৬ আগস্ট কলকাতা লিগের উদ্বোধন করার জন্য। মমতা বন্দ্যোপাধ্যায় রাজি হলে ১৬ তারিখই সাদার্ন সমিতি- মহমেডান স্পোর্টিংয়ের ম্যাচ দিয়ে শুরু হবে কলকাতা লিগ। তা না হলে ১৭ তারিখ পিয়ারলেস-খিদিরপুর ম্যাচ দিয়ে শুরু হবে সিএফএল। ২৪ তারিখ এসসি ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ ভবানীপুর। ২৯ আগস্ট মাঠে নামছে এটিকে মোহনবাগান। প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফ। ২৮ তারিখ ইস্টবেঙ্গল-মহমেডান মিনি ডার্বি।

এ বার নয়া ফরম্যাটে কলকাতা লিগ। ১৪ দলকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ৩টে করে দল খেলবে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে। এ বারের লিগে থাকছে না অবনমন। লিগের সূচি প্রকাশ হলেও ভেনু এখনও ঠিক হয়নি। কোভিডের জন্য গত বছর কলকাতা লিগ হয়নি। ৩ আগস্ট ডুরান্ড কমিটির সঙ্গে বৈঠক আইএফএর। সেখানে থাকবেন ফেডারেশন সচিব কুশল দাস। এ দিন সূচি প্রকাশ অনুষ্ঠানেও ছিলেন তিনি। ডুরান্ড কমিটির সঙ্গে বৈঠকের পর ভেনু ঘোষণা করবে আইএফএ।

আরও পড়ুন: কলকাতা লিগ বনাম ডুরান্ড ইস্যুতে আইএফএ-র পাশেই ক্লাবজোট